পররাষ্ট্রমন্ত্রী : সোমবার ২৮৫ বিজিপি সদস্যকে ফিরিয়ে নেবে মিয়ানমার

আগের সংবাদ

গজারিয়া উপজেলা নির্বাচন : চেয়ারম্যান পদে মুখোমুখি আওয়ামী লীগের ২ নেতা

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে মুন্সীগঞ্জের গজারিয়ায় প্রচার প্রচারণা তুঙ্গে রয়েছে। ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। এবার চেয়ারম্যান পদে ভোটের মাঠে লড়ছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আমিরুল ইসলাম এবং তার প্রতিদ্ব›দ্বী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনসুর আহমেদ খান জিন্নাহ।
নির্বাচনকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থী একে অন্যের দোষ অনিয়ম তুলে ধরে পথসভায় বক্তব্য রাখছেন। জানান দিচ্ছেন নিজেদের শক্তি কতটুকু আছে এ ব্যাপারে। আর ভোট প্রার্থনা করছেন। তাই উপজেলায় ভোটের মাঠে আওয়ামী লীগের শত্রæ হয়ে দাঁড়িয়েছে আওয়ামী লীগ।
গজারিয়া উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ৮ মে গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনসুর আহমেদ খাঁন জিন্নাহ, গজারিয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও গজারিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেফায়েত উল্লাহ খান তোতা, উপজেলা যুবলীগের নেতা আবুল বাসার ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ-গণশিক্ষাবিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম আকাশ।
ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থী হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান আতাউর রহমান নেকি খোকন, গজারিয়া উপজেলা যুবলীগের নেতা সাইফুল ইসলাম মন্টু ও জুনায়েত হোসেন মনির।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থী হলেন-বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক খাদিজা আক্তার আঁখি, নুসরাত জাহান মিতু, মেহেরুন নেছা উত্তরা ও মীনা আক্তার।
নির্বাচন সামনে রেখে নিজ নিজ প্রার্থীরা নিজস্ব কর্মী নিয়ে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। গণসংযোগ, পথসভা, হ্যান্ডবিল বিতরণ ছাড়াও ফেসবুকের মাধ্যমে প্রার্থিতার জানান দিয়ে দোয়া ও সমর্থন চাইছেন তারা।
গজারিয়ায় দুই চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান আমিরুল ইসলাম ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনসুর আহমেদ খান জিন্নাহ নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করলেও অন্যান্য প্রার্থীরা নীরব।
এ ব্যাপারে গজারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও গজারিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিরুল ইসলাম বলেন, এবারো অংশগ্রহণমূলক নির্বাচন হবে। আমি উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর শুধু অবকাঠামো উন্নয়ন নয়, শিক্ষার উন্নয়নেও ব্যাপক কাজ করেছি। আশা করি জনগণ আমার কাজের মূল্যায়ন করবেন। জনগণের ভোটে নির্বাচিত হয়ে আমাদের অভিভাবক মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ ফয়সাল বিপ্লবের পাশে থেকে গজারিয়া উন্নয়নের কাজ করব।
উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনসুর আহমেদ খান জিন্নাহ বলেন, জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। তাই প্রতীক পাওয়ার আগেই প্রচারণায় নেমে পড়েছি। আশা করি আগামী ৮ মে জনগণ ব্যাপক উদ্দীপনা নিয়ে ভোটকেন্দ্রে আসবেন। জনগণের রায় মেনে নেব।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. লিটন মিয়া জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য নিরপেক্ষ নির্বাচন আয়োজনে সর্বাত্মক চেষ্টা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়