করমণ্ডল এক্সপ্রেস : চেন্নাইগামী ট্রেন দুর্ঘটনায় নিহত শতাধিক, বাংলাদেশি যাত্রী থাকার আশঙ্কা

আগের সংবাদ

দেয়াল

পরের সংবাদ

দল জয় পাওয়ায় সন্তুষ্ট আফগান ওপেনার ইব্রাহিম

প্রকাশিত: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি ৬ উইকেটে জিতেছে সফরকারী আফগানিস্তান। এই ম্যাচে জয়ের নায়ক ছিলেন আফগান ওপেনার ইব্রাহিম জাদরান। ২ রানের জন্য সেঞ্চুরি মিস হলেও দলের জয়ে খুশি তিনি। আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে মাহিন্দা রাজাপাকসে স্টেডিয়ামে সকাল ১০টা ৩০ মিনিটে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে নবী-গুরবাজরা।
প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কার দেয়া ২৬৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯৮ বলে ১১ চার ও ২ ছক্কায় ৯৮ রান করেন ইব্রাহিম। পরে আফগানরা ১৯ বল হাতে রেখেই ৬ উইকেটের জয় পায়। সেঞ্চুরির কাছে গিয়েও তা পূর্ণ করতে না পারার কিছুটা আক্ষেপ থাকলেও দলের জয়ে খুশি এই ওপেনার। ম্যাচসেরা হয়ে তিনি বলেন, ‘এভাবে আউট হয়ে যাওয়াটা অবশ্যই কঠিন। এটা খেলারই অংশ। আমরা জিততে পেরেছি, এটাই গুরুত্বপূর্ণ। সত্যি বলতে, আমাদের বোলাররা দারুণ বোলিং করেছে এবং কন্ডিশন অনুযায়ী পরিকল্পনার বাস্তবায়ন করেছে। এই উইকেটে ওদের ৩০০ রানের নিচে আটকে রাখাটা ছিল দারুণ। রান তাড়ায় আমি ও রহমত শাহ মিলেই খেলা শেষ করতে চেয়েছিলাম। আমার মাঝ ব্যাটে বল লাগছিল খুব ভালোভাবে। এজন্যই রহমতকে বলেছিলাম, সে যেন কোনো ঝুঁকি না নিয়ে স্বাভাবিকভাবে খেলে, শুধু যেন প্রান্ত বদলায়। শেষ পর্যন্ত থাকতে পারিনি আমরা, তবে অন্যরা ভালোভাবে কাজ শেষ করেছে।’ ম্যাচ শেষে ইব্রাহিমকে নিয়ে উচ্ছ¡াস প্রকাশ করেন আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদি। তিনি বলেন, ‘দলের পারফরম্যান্সে আমি খুবই খুশি। ইব্রাহিম জাদরান আমাদের জন্য দারুণ এক ম্যাচ উইনার এবং প্রতি ম্যাচেই সে উন্নতি করছে। আশা করি, ভবিষ্যতে সে আরো ভালো করবে।’
হাম্বানটোটায় টস হেরে আগে ব্যাট করতে নেমে মাত্র ৬ রানেই প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর ৮৪ রান তুলতেই তাদের চার টপঅর্ডার ব্যাটার বিদায় নেয়। পরবর্তীতে শ্রীলঙ্কাকে পথ দেখানোর চেষ্টা করেন ধনঞ্জয়া ডি সিলভা ও চারিত আসালাঙ্কা। দুই মিডলঅর্ডারের ব্যাটে পঞ্চম উইকেটে আসে ৯৯ রানের জুটি। অধিনায়ক দাসুন শানাকা করেন ১৭ রান। আফগানদের হয়ে ফরিদ আহমেদ ও ফজলহক ফারুকি নেন সর্বোচ্চ ২টি করে উইকেট।
লঙ্কানদের মাঝারি পুঁজির জবাবে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ১৪ রানেই আউট হন রহমানউল্লাহ গুরবাজ। এরপর ৩ নম্বরে নামা রহমত শাহকে সঙ্গে নিয়ে ১৪৬ রানের জুটি গড়েন ওপেনার ইব্রাহিম।

এ জুটিই মূলত আফগানদের জয়ের ভিত গড়ে দেয়। অধিনায়ক হাশমতউল্লাহ ৩৮ আর মোহাম্মদ নবীর ২৭ রানে তাদের জয় নিশ্চিত হয়ে যায়। লঙ্কানদের হয়ে রাজিথা দুটি উইকেট নেন। এছাড়া লাহিরু কুমারা এবং মাথিশা পাথিরানা নেন একটি করে উইকেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়