মহাখালীতে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত

আগের সংবাদ

দূষণ আর দখলে জর্জরিত ভৈরব, নষ্ট হচ্ছে সৌন্দর্য

পরের সংবাদ

চুক্তি অস্বীকার আল হিলালের

প্রকাশিত: মে ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ফুটবল বিশ্বে বর্তমানে সর্বোচ্চ আলোচিত বিষয় বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির ভবিষ্যৎ গন্তব্য। চলতি বছরের শুরু থেকেই গুঞ্জন ছিল মেসি পিএসজিতে আর থাকছেন না। এই মৌসুমেই পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে তার। এরপর মেসি কোনো ক্লাবের পথ ধরবেন তা নিয়ে নানা গুঞ্জন চলাকালে খেলাধুলাভিত্তিক সংবাদমাধ্যম এএফপি দাবি করে, মেসি পিএসজি ছেড়ে সৌদির একটি ক্লাবের সঙ্গে চুক্তি সম্পন্ন করেছেন। কোনো ক্লাবের নাম উল্লেখ না করায় সবার ধারণা ছিল সেই ক্লাব আল হিলাল। তবে মেসির সঙ্গে চুক্তি করার তথ্যটিকে ভুয়া প্রমাণ করে আল হিলাল নিজেই। চুক্তি এখনো না হলেও মেসিকে দলে ভেড়ানোর সর্বোচ্চ চেষ্টা করছে সৌদি ফুটবলের এই ক্লাবটি।
স্প্যানিশ সংবাদমাধ্যম এল মুন্দো দেপোর্তিভোর এক প্রতিবেদনে বলা হয়ে, মেসির সঙ্গে সৌদি ক্লাবের কোনো চুক্তি হয়নি। এমনকি মৌখিক কোনো চুক্তিও হয়নি বলে জানিয়েছে আল হিলাল। তবে মেসির সাবেক বার্সেলোনা সতীর্থ সার্জিও বুসকেটসের সঙ্গে চুক্তিতে যাওয়ার চেষ্টা করছে ক্লাবটি।
গত মাসের শুরুর দিকে মেসিকে দলে ভেড়ানোর জন্য বাৎসরিক ৪০০ মিলিয়ন ডলার বেতনের প্রস্তাব দেয় আল হিলাল। তখন মেসি সরাসরি তাদের জানায় তিনি ইউরোপের ফুটবল ছাড়তে চান না। এরপর সম্প্রতি তিনি ক্লাবের অনুমতি ছাড়া সৌদি সফরে গেলে এএফপি প্রকাশ করে, মেসি সৌদির একটি ক্লাবের সঙ্গে রেকর্ড বেতনে চুক্তি স্বাক্ষর করেছেন। তবে তাৎক্ষণিকভাবে মেসির ঘনিষ্ঠজনরা এবং তার বাবা জর্জ মেসি এএফপির খবরের সত্যতা অস্বীকার করেন। সৌদি ফুটবলের শীর্ষ ক্লাবটির সঙ্গে চুক্তি না হলেও মেসির নতুন ক্লাব নিয়ে চলছে ভক্তদের জল্পনা-কল্পনা। মেসিকে দলে পাওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে বিশ্ব ফুটবলের বড় বড় ক্লাবগুলো। তবে আলোচনার শীর্ষে আছে মেসির সাবেক ক্লাব বার্সেলোনা, আল হিলাল এবং ইন্টার মিয়ামি। আর্থিক জটিলতার কারণে ২০২১ সালে মেসিকে ছাড়তে বাধ্য হয় বার্সা। অশ্রæসিক্ত চোখ নিয়ে বার্সা ছেড়েছিলেন মেসি। তখন বলেছিলেন ক্যাম্প ন্যুতে আবার ফিরে আসবেন তিনি। এবার হয়তো তার কথার প্রতিফলন ঘটতে চলেছে। তাকে দলে পাওয়ার জন্য সব ধরনের চেষ্টাই চালিয়ে যাচ্ছে লা লিগার শীর্ষ দলটি।
অন্যান্য দলগুলোর মতো চেষ্টায় কমতি রাখছে না সৌদির সফলতম ক্লাব আল হিলালও। মেসির সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত হলে বার্সেলোনা ছাড়ার ঘোষণা দেয়া সের্হিও বুসকেতসসহ অন্যদের দলে আনতে মাঠে নামবে সৌদি ক্লাবটি। কাতার বিশ্বকাপের পরপর সৌদি ফুটবলের আরেক ক্লাব আল নাসরে যোগ দেন পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি ফুটবলে তিনি মেসির দল পিএসজির সঙ্গে খেলেই প্রথম মাঠে নেমেছিলেন। ধারণা করা হয়েছিল সেই ম্যাচই মেসি-ররানালদোর শেষ দ্বৈরথ। তবে মেসি যদি আল হিলালে নাম লিখান, তাহলে নিয়মিত দেখা যাবে এই দুই তারকার দ্বৈরথ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়