সিজার হত্যায় গ্রেপ্তার ৬ : অটোরিকশা ছিনতাই করা তাদের পেশা

আগের সংবাদ

বৃষ্টি ও জোয়ারের অপেক্ষায় হালদা নদীতে মাছের পোনা সংগ্রহকারীরা

পরের সংবাদ

মিলান ডার্বিতে শেষ হাসি হাসবে কে?

প্রকাশিত: মে ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে অন্যরকম লড়াই হবে আজ। দুই ইতালিয়ান জায়ান্ট এসি মিলান ও ইন্টার মিলান মুখোমুখি হবে সেমিফাইনালের প্রথম লেগে। ফাইনালে ওঠার লড়াইয়ে এই দুই দল নামবে রাত ১টায়। ২০০৩ সালের পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগে মিলান ডার্বি দেখতে চলেছে বিশ্ব।
ইতালিতে এ দুই দলের ম্যাচ মানেই এক অন্যরকম উত্তেজনা। কিন্তু ঘরের লিগে নিয়মিত মুখোমুখি হওয়া এ দুই দল চ্যাম্পিয়ন্স লিগে একে অপরের বিপক্ষে খেলেছে মাত্র ৪ টি ম্যাচ।
আর এ চার দেখায় একটিও জয় নেই ইন্টারের। এদিকে দুই দলেরই ঘরের মাঠ সান সিরো হওয়ায়। সেমির দুই লেগই এ দুই দল খেলবে একই মাঠে। মিলানের এ দুই দলে মিলে ইউরোপ সেরা হয়েছে মোট ১০ বার।
সাত বার চ্যাম্পিয়ন্স লিগ জেতা এসি মিলান শেষ ইউরোপ সেরা হয়েছিলো ২০০৭ সালে। অন্যদিকে তিন বার চ্যাম্পিয়ন্স লিগ জেতা ইন্টার মিলান সর্বশেষ এ শিরোপা জিতেছে হোসে মরিনহর হাত ধরে ২০১০ সালে।
মিলান ডার্বি মানেই চরম প্রতিদ্বন্দিতা, আর এ ডার্বি চ্যাম্পিয়ন্স লিগের মত মর্যাদাপুর্ণ আসরে হওয়ায় তার গুরত্ব বেড়ে গিয়েছে আরও। এখন দেখার বিষয় কে জিতে ফাইনালে যাবার টিকিট।
এর আগে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে পর্তুগিজ ক্লাব বেনফিকার সঙ্গে ঘরের মাঠে দ্বিতীয় লেগে ৩-৩ গোলে ড্র করে দুই লেগ মিলিয়ে ৫-৩ ব্যবধানে শেষ চারের টিকিট পায় ইন্টার মিলান।
প্রথম লেগে ২-০ ব্যবধানে জিতেছিলো তারা। অপরদিকে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে নাপোলির সঙ্গে ১-১ গোলে ড্র করে দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে সেমিফাইনাল নিশ্চিত করে এসি মিলান। প্রথম লেগে ১-০ ব্যবধানে জিতেছিল তারা।
এই বছরের শুরুতে ইতালিয়ান সুপার কাপের ফাইনালে এসি মিলানকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হয় ইন্টার মিলান।
সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে শুরু হয় এই দুই দলের দ্বৈরথ। ইন্টার মিলানের বড় জয়ে দলটির হয়ে গোল করেন লাওতারো মার্টিনেজ, ফেডরিকো ও জেকো। এরপর সিরি আ’তে ইন্টার মিলানকে ২-০ গোলে হারিয়ে প্রতিশোধ নেয় এসি মিলান।
এই বছরের ফেব্রুয়ারিতে অলিভার জিরুদের জোড়া গোলে জয় পায় তার। এখন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার লড়াইয়ে এগিয়ে থাকবে কোন দল তা জানা যাবে এই ম্যাচের পর। দর্শকদের অপেক্ষা করতে হবে এই ম্যাচ শেষ হওয়া পর্যন্ত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়