সুদান পরিস্থিতি : বাংলাদেশিসহ ৫২ জনকে উদ্ধার করল সৌদি আরব

আগের সংবাদ

পাঁচ সিটিতে নির্ভার আ.লীগ : মেয়র পদে কোথাও শক্তিশালী প্রতিদ্ব›দ্বী না থাকায় জয়ের সুবাস পাচ্ছেন নৌকার প্রার্থীরা

পরের সংবাদ

দাপটে খেলে আল নাসরে স্বস্তি ফেরালেন রোনালদো

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সৌদি প্রো লিগের ম্যাচে গতকাল রায়েদের বিপক্ষে মাঠে নেমে ৪-০ গোলের ব্যবধানে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্লাব আল নাসর। ক্লাবটিতে যোগ দেয়ার পর থেকেই গোলখরায় নানা সমালোচনা তৈরি করেছেন রোনালদো। টানা তিন ম্যাচে গোল না পেয়ে ধুঁকছিলেন তিনি। অবশেষে তার পা থেকে গোল পেয়েই প্রথম লিড পায় আল নাসর। কিংস কাপ থেকে ছিটকে পড়ে রোনালদোর ক্লাব সৌদি প্রো লিগের শিরোপার দৌড় থেকেও পিছিয়ে পড়েছিল। গতকালের ম্যাচে জয়ের মুখ দেখে তারা ফের লিগ শিরোপার দৌড়ে প্রতিদ্ব›িদ্বতায় ফিরল।
কাতার বিশ্বকাপ চলাকালে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক খারাপ হয় রোনালদোর। বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার পরপরই ইউরোপের ক্লাব ম্যানইউকে বিদায় জানান এই মহাতারকা। নাম লেখান সৌদি প্রো লিগের শীর্ষে অবস্থান করা ক্লাব আল নাসরে। সৌদি ফুটবলে প্রবেশ করেই যেন ছন্দ হারিয়ে ফেলেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। প্রথম থেকেই গোলখরায় হতাশ ছিলেন তিনি। এরপর নিজেকে ছন্দে ফিরিয়ে দেখেন হ্যাটট্রিকের মুখ। এরপর ফের তিনি খেই হারিয়ে গোলশূন্যতার অতলে ডুবে যান। তার এমন হতাশ করা পারফরম্যান্সে সৌদি প্রো লিগের শীর্ষস্থান হারায় আল নাসর। সম্প্রতি টানা কয়েক ম্যাচে গোলের মুখ দেখেননি রোনালদো, সঙ্গে হেরেছে তার দলও। তাছাড়া মাঠে তার বাজে পারফরম্যান্সের কারণে গ্যালারি থেকে ‘মেসি মেসি’ স্লোগান উঠলে তিনি আরো ক্ষিপ্ত হয়ে যান। যার ফলাফল দাঁড়ায় প্রতিপক্ষ খেলোয়াড়ের সঙ্গে হাতাহাতি। মাঠের মধ্যে রেসলিং, প্রতিপক্ষ খেলোয়াড়দের পাত্তা না দেয়া, জর্জিনার সঙ্গে সম্পর্কের অবনতি এবং ক্লাব প্রেসিডেন্টের একটি ভুয়া মন্তব্য ঘিরে নানা সমালোচনার মুখে পড়েন পর্তুগিজ তারকা। সবকিছু থেকে পরিত্রাণ পাওয়ার একমাত্র রাস্তা ছিল গোলের মুখ দেখা। অবশেষে আল নাসরের জার্সি গায়ে জালের দেখা পেলেন রোনালদো।
ম্যাচ শুরু হওয়ার পর থেকেই আল রায়েদের খেলোয়াড়রা বল দখলের লড়াইয়ে ধুঁকছিলেন। অন্যদিকে প্রথম থেকেই বল দখলে রেখে গুছিয়ে খেলতে থাকে আল নাসরের আক্রমণভাগের খেলোয়াড়রা। ম্যাচে ৪ মিনিট অতিবাহিত হওয়ার পরই হঠাৎ আক্রমণাত্মক হয়ে ওঠেন রোনালদো। এর সুফলও তিনি পেয়ে যান। গোলখরা কাটিয়ে তিনি এই আক্রমণ থেকেই পেয়ে যান কাক্সিক্ষত জালের দেখা। আল রায়েদের গোলরক্ষক কিছু বুঝে উঠতে পারার আগেই রোনালদো লক্ষ্যভেদ করলে ১-০ গোলের লিড পায় আল নাসর। টানা পরাজয়ের পর রোনালদোর এই গোলে জয় পাওয়ার তৃষ্ণা বাড়ে নাসরের ফুটবলারদের। ফলাফল হিসেবে একের পর এক আক্রমণ করতে থাকে তারা। অন্যদিকে আল রায়েদের খেলোয়াড়রাও চেষ্টা চালাতে থাকে হজম করা গোলটি শোধ করতে। আক্রমণ প্রতিআক্রমণে কোনো ফল না আসায় ১-০ গোলেই শেষ হয় প্রথমার্ধ।
বিরতির পর মাঠে নেমে রোনালদোরা আরো মরিয়া হয়ে ওঠে ব্যবধান দ্বিগুণ করার জন্য। সঙ্গে তারা নিজেদের রক্ষণভাগেও শক্তি বাড়িয়ে দেয়। টানা কয়েকটি আক্রমণে ব্যর্থ হওয়ার পর সফলতার মুখ দেখেন আব্দুল রহমান ঘারিব। ম্যাচের ৫৫তম মিনিটে তিনি আল নাসরের স্কোরবোর্ডে একটি গোল যোগ করেন। এরপর তাদের খেলা গড়ায় মাঝমাঠে। দুই গোল দিয়ে রক্ষণভাগে মনোযোগ বাড়ায় আল নাসর। সঙ্গে নিয়ন্ত্রণ বজায় রেখে খেলে বল মাঝমাঠেই আটকে রাখার চেষ্টা করে দলটির আক্রমণভাগের খেলোয়াড়রা। তাদের এমন খেলায় আল নাসরের জয় প্রায় নিশ্চিত হয়ে যায়। ম্যাচের ৯০তম মিনিটে আরেকটি গোল যোগ করেন মোহাম্মদ মারান। জয় নিশ্চিত হওয়ার পর তার এই গোল আল রায়েদকে আরো কোণঠাসা করে দেয়। ব্যবধান কমানোর চেষ্টা করতে গিয়ে প্রতিআক্রমণ থেকে আরেকটি গোল হজম করে দলটি। যোগ করা সময়ের ৪র্থ মিনিটে রায়েদের কফিনে শেষ পেরেকটি ঠোকেন আব্দুল মাজিদ আল সুলাইহিম। শেষ পর্যন্ত ৪-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে আল নাসর।
এই জয়ের পর রোনালদো দেখা দিলেন ভিন্ন মেজাজে। ম্যাচ শেষের বাঁশি বাজার পর গ্যালারির দর্শকদের সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়ে হাততালি দেন বেশ কিছুক্ষণ, যা ছিল মাঠ ছেড়ে যাওয়ার আগ পর্যন্ত। বেরিয়ে যাওয়ার আগমুহূর্তে নিজের জার্সিও দিয়ে দেন প্রতিপক্ষ আল রায়েদের কোচ মারিয়াস সুমুদিকাকে। জয়ে ফেরার পর সৌদি প্রো লিগে ২৫ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে আল নাসর। এক ম্যাচ কম খেলে ৫৯ পয়েন্ট নিয়ে শিরোপার দৌড়ে এগিয়ে আছে আল ইত্তিহাদ।
রোনালদোর এই গোলখরা কাটিয়ে ওঠার সময়ে পদত্যাগ করে বসলেন তাকে ক্লাবে সাইন করানো প্রেসিডেন্টই। একই সঙ্গে পর্তুগিজ তারকাকে দলে এনে প্রতারণার অনুভূতির অভিযোগও করেন আল মুয়াম্মার।
তবে আল নাসর তার সেই অভিযোগ প্রত্যাখ্যান করেছে। সদ্য পদত্যাগ করা মুসাইলি আল মুয়াম্মার বলছেন, ?‘জীবনে আমি মাত্র দুবার প্রতারিত হয়েছি। প্রথমবার তিনটি কাবাব চাওয়ার পর তারা আমাকে দুটি দেয়, আর দ্বিতীয়টি হচ্ছে যখন আমি ক্রিশ্চিয়ানো রোনালদোকে আল নাসরে সাইন করাই।’
সা¤প্রতিক সময়ে বেশ কয়েকবার সমালোচনার মুখে পড়েছেন রোনালদো। একপর্যায়ে অশালীন অঙ্গভঙ্গির জন্য তাকে সৌদি আরব থেকে তাড়ানোরও দাবি ওঠে। যদিও তার ত্রাতা হয়ে এসেছে ক্লাব কর্তৃপক্ষ। এরপরই গুঞ্জন ওঠে বান্ধবী জর্জিনা রদ্রিগেজের সঙ্গে সম্পর্ক ঠিক যাচ্ছে না পর্তুগিজ ফরোয়ার্ডের। সেই অভিযোগও উড়িয়ে দিয়েছেন সিআরসেভেনের বান্ধবী। গানের লাইন শেয়ার করে তিনি লেখেন, ‘পরশ্রীকাতরদের কাজ গুজব তৈরি করা, রটনাকারীরা সেটা ছড়িয়ে দেয় আর বোকারা সেটা বিশ্বাস করে।’
আগামী ৩ মে টেবিলের শীর্ষে থাকা আল ইত্তিহাদ এবং ৮ মে আল খালিজের বিপক্ষে ম্যাচে মুখোমুখি হবে রোনালদোর আল নাসর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়