সুদান পরিস্থিতি : বাংলাদেশিসহ ৫২ জনকে উদ্ধার করল সৌদি আরব

আগের সংবাদ

পাঁচ সিটিতে নির্ভার আ.লীগ : মেয়র পদে কোথাও শক্তিশালী প্রতিদ্ব›দ্বী না থাকায় জয়ের সুবাস পাচ্ছেন নৌকার প্রার্থীরা

পরের সংবাদ

তিনে পৌঁছাল মোহামেডান

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের ম্যাচে গতকাল মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে মুখোমুখি হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব এবং চট্টগ্রাম আবাহনী। ম্যাচটিতে মোহামেডান ২-১ গোলের জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ তিনে জায়গা করে নিয়েছে। দিনের আরেক ম্যাচে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ফর্টিস এফসি ৪-০ গোলে হারায় আজমপুর এফসি উত্তরাকে।
গতকালের জয়ে মোহামেডানের পয়েন্ট টেবিলে উন্নতি হয়েছে অনেক। ১৩ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উন্নীত হয়েছে আলফাজের শিষ্যরা। চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে জোড়া গোল করে বাংলাদেশ প্রিমিয়ার লিগে গোলদাতাদের শীর্ষে উঠলেন মোহামেডানের অধিনায়ক সোলেমান দিয়াবাতে।
১১ গোল নিয়ে মালির এই ফরোয়ার্ড বসলেন বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান ডরিয়েলটনের পাশে। মারুফুল হকের শেখ জামালেরও সমান ১৯ পয়েন্ট। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় টেবিলের তৃতীয় স্থানে আরোহণ করেছে মোহামেডান। শেখ রাসেল এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়ে আছে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে।
মুন্সীগঞ্জে মোহামেডানকে প্রথমার্ধে রুখে দেয় চট্টগ্রাম আবাহনী। তারা কোনো গোলের দেখা না পাওয়াতে গোলশূন্য সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করে দুই দল। চেষ্টা চালিয়ে কোনো দলই ম্যাচের লিড নিতে পারেনি। বিরতির পর মাঠে নেমে নতুন উদ্যমে আক্রমণ করতে থাকে দিয়াবাতের দল মোহামেডান স্পোর্টিং ক্লাব। তারপরও তারা কাক্সিক্ষত গোলের দেখা পাচ্ছিল না।
দ্বিতীয়ার্ধের ১৫ মিনিট পর মোহামেডানের এক খেলোয়াড়কে নিজেদের বক্সের ভেতর ফাউল করে চট্টগ্রাম আবাহনীর এক ডিফেন্ডার। রেফারি সঙ্গে সঙ্গেই পেনাল্টির বাঁশি বাজান। ৬০ মিনিটে পেনাল্টি থেকে মোহামেডানের অধিনায়ক সোলেমান দিয়াবাতে গোল করেন।
৭২ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান দ্বিগুণ করেন দলটির অধিনায়ক। ডান প্রান্ত থেকে শাহরিয়ার ইমনের পাসে পোস্টের খুব কাছ থেকেই ডান পায়ে বলটা জালে ঠেলে দেন মালির এই ফুটবলার। ৮২ মিনিটে চট্টগ্রাম আবাহনীর তারেক গোল করে পরাজয়ের ব্যবধান কমান।
আরেকদিকে আজমপুর এফসির বিপক্ষে ম্যাচ শুরুর ৩ মিনিটের সময়ই আমীর উদ্দিন শরীফির গোলে লিড নেয় ফর্টিস। প্রথমার্ধে ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় প্রিমিয়ারে নবাগত দলটি।
ম্যাচের শেষ বিশ মিনিটে তিন গোল করে ফর্টিস। ৭২ মিনিটে গাম্বিয়ান ফরোয়ার্ড গাইরা জোফ, ৭৮ মিনিটে পেনাল্টি থেকে আরেক গাম্বিয়ান ফরোয়ার্ড পি এ ওমর গোল করলে ফর্টিসের জয় সুনিশ্চিত হয়। ইনজুরি সময়ে রনির গোলে ৪-০ স্কোরলাইনে শেষ হয় ম্যাচ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়