এবার ডিএনসিসির গাড়িচাপায় বাইক চালকের মৃত্যু : মেশিনে পেঁচিয়ে নিহত ১

আগের সংবাদ

আতঙ্কের বসতি পুরান ঢাকা : কেমিক্যাল গোডাউন না সরায় ক্ষোভ, নিমতলীর ১৭ দফা বাস্তবায়ন জরুরি

পরের সংবাদ

মির্জা ফখরুল : সরকারের ব্যর্থতায় ঢাকা বিস্ফোরণের নগরী হয়েছে

প্রকাশিত: মার্চ ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের ব্যর্থতায় ঢাকা বিস্ফোরণের নগরীতে পরিনণত হয়েছে। সরকারের যে ডিপার্টমেন্টগুলো রয়েছে, যাদের এগুলো দেখার কথা, নজরদারিতে রাখার কথা, তারা কোনো কাজ করে না। সবাই দুর্নীতিতে জড়িত। এ কারণেই ভবনগুলোতে কোনো নিরাপত্তা নেই।
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গতকাল বুধবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত র‌্যালির আগে তিনি এসব কথা বলেন।
এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
মির্জা ফখরুল ইসলাম অভিযোগ করেন, বর্তমান আওয়ামী লীগের আমলে নারীরা যেভাবে নির্যাতিত হচ্ছেন, অতীতে কখনো এ রকম নির্যাতন হয়েছে বলে তার জানা নেই। নারীদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের আরো বেশি সোচ্চার হতে হবে। বেশি সংগঠিত হতে হবে। দেশের মানুষ, বিশেষ করে মহিলাদের সংগঠিত করতে হবে।
তিনি বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী হচ্ছেন খালেদা জিয়া। নারীদের মধ্যেও তিনি সবচেয়ে জনপ্রিয় নেত্রী। আমি যেখানে যাচ্ছি বয়স্ক মহিলারা জিজ্ঞেস করেন, খালেদা জিয়া কেমন আছেন। তিনি দেশের মানুষের বুকের মধ্যেই রয়েছেন। আগামীতে তারা খালেদা জিয়ার মুক্তির জন্য বড় আন্দোলন গড়ে তুলবেন। চলমান আন্দোলনে তারা আরো বেশি করে শরিক হবেন।
মহিলা দলের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, আপনাদের আরো বেশি সংগঠক হতে হবে এবং আন্দোলনের মাধ্যমে এই জগদ্দল পাথরকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে, খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এটাই হচ্ছে আমাদের বড় চ্যালেঞ্জ।
বিশ্ববিদ্যালয়গুলোতে মেয়েদের অত্যাচার করা হচ্ছে উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, এগুলো সরকারি দলের লোকেরাই করছে। তিনি বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ে যখন শিক্ষার্থীর ওপর নির্যাতন করা হয়, তখন নারীদের একটি সংগঠনও প্রতিবাদের জন্য এগিয়ে আসেনি। আপনাদের বেরিয়ে এসে প্রতিবাদ করতে হবে। না হলে কীভাবে আমরা আমাদের অধিকার আদায় করব।
সা¤প্রতিক সময়ে বিস্ফোরণের প্রসঙ্গ টেনে ফখরুল বলেন, এই সরকারের ব্যর্থতার কারণে ঢাকা মহানগরী একটি বিস্ফোরণের বিপজ্জনক নগরীতে পরিণত হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়