সাভারে সাংবাদিকের গাড়িতে দুর্বৃত্তদের হানা

আগের সংবাদ

তিন কলেজের শিক্ষার্থীর সংঘর্ষ সায়েন্স ল্যাবে : ঢাকা কলেজ বন্ধ ঘোষণা

পরের সংবাদ

খুলনায় চিকিৎসক ধর্মঘট ৭ দিনের জন্য স্থগিত

প্রকাশিত: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাবুল আকতার, খুলনা থেকে : শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শেখ নিশাত আব্দুল্লাহর উপর হামলার প্রতিবাদে খুলনায় চিকিৎসকদের ধর্মঘট ৭ দিনের জন্য স্থগিত করা হয়েছে। গতকাল শনিবার বিএমএ ভবনে খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন চিকিৎসক নেতাদের সঙ্গে জরুরি বৈঠকে তাদের দাবি পূরণের প্রতিশ্রæতি দিলে বিএমএর নেতারা এই সিদ্ধান্ত নেন। বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের খুলনা জেলার সভাপতি ডা. বাহারুল আলম।
বিএমএর সভাপতি ডা. বাহারুল আলম জানান, আওয়ামী লীগের নেতারা, স্বাস্থ্য অধিদপ্তর ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা চিকিৎসক নেতাদের সঙ্গে কথা বলেছেন। আমাদের দাবি অচিরেই বাস্তবায়ন করা হবে। এই কারণে বিএমএর ডাকা ধর্মঘট কর্মসূচি আগামী এক সপ্তাহের জন্য স্থগিত করা হলো। এরপর পরই চিকিৎসকরা দুপুর সাড়ে ১২টা থেকে নিজ নিজ কর্মস্থলে ফিরে যান। তবে তারা শুধু হাসপাতালে ভর্তি রোগীদেরই চিকিৎসাসেবা দিতে থাকেন। আজ রবিবার সকাল থেকে বহিঃবিভাগে সব ধরনের রোগীর চিকিৎসাসেবা দেবেন ডাক্তাররা।
গতকালের বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধি দলের প্রধান অতিরিক্ত মহাপরিচালক রাশেদা সুলতানা, পরিচালক (প্রশাসন) সামিউল ইসলাম, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন খুলনা জেলার সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ, খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মঞ্জুর মোর্শেদ, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচারক মো. রবিউল ইসলাম, শহীদ শেখ আবুনাসের বিশেষায়িত হাসপাতালের পরিচালক শেখ আবু শাহিন, সহসভাপতি ডা. সামছুল আহসান সামছু, ডা. মোল্লা হারুন-অর-রশীদ, যুগ্ম সম্পাদক ডা. নিয়াজ মুস্তফি চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ডা. সুমন রায়, বিজ্ঞানবিষয়ক সম্পাদক ডা. দেবনাথ তালুকদার রনি ও বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্রাক্টিশনার্স এসোসিয়েশন খুলনার সভাপতি ডা. গাজী মিজানুর রহমান।
উল্লেখ্য, খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাাস্টিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শেখ নিশাত আব্দুল্লাহর উপর হামলার প্রতিবাদে বিএমএর ডাকে ১ মার্চ ভোর ৬টা থেকে চিকিৎসকরা কর্মবিরতি শুরু করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়