জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

তাসকিন ঝলক মিরপুরে

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : হোম অব ক্রিকেট মিরপুরে গতকাল ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ সমতার লড়াইয়ে নামে টাইগাররা। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচেও টস জেতে বাংলাদেশ। তবে প্রথমদিনের মতো ব্যাটিংয়ের সিদ্ধান্ত না নিয়ে বল হাতে আক্রমণের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। পিচে ইংলিশদের পাঠিয়ে স্পিন দিয়ে আক্রমণ শুরু হয় টাইগারদের। তবে স্পিনার সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম তেমন চাপে ফেলতে পারেননি প্রতিপক্ষকে। বাংলাদেশের হয়ে প্রথম ব্রেকথ্রু এনে দেন বাংলাদেশের গতিদানব খ্যাত তাসকিন আহমেদ। সিরিজের সমতা ফেরানোর লড়াইয়ে তাসকিন দলের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট তোলেন।
ব্যাট হাতে ইংলিশরা কেমন অপ্রতিরোধ্য তা দেখা গেছে সিরিজের প্রথম ম্যাচেই। এক প্রান্তে ধারাবাহিকভাবে ইংল্যান্ডের উইকেট পতন হলেও আরেক প্রান্তে অবস্থান শক্ত করে জয় নিয়েই মাঠ ছেড়েছিল ইংলিশ ব্যাটাররা। দ্বিতীয় ম্যাচে প্রথমে স্পিনারদের ব্যর্থতার পর শেষ পর্যন্ত টাইগার অধিনায়ক আক্রমণ শুরু করেন পেসারদের হাতে বল তুলে দিয়ে। সপ্তম ওভারে এসে এমন সিদ্ধান্তের সুফলও পেয়ে যায় বাংলাদেশ। তাসকিনের একটি বলের লাইন বুঝতে না পেরে স্লিপে ক্যাচ তুলে দেন ফিল সল্ট। প্রথম স্লিপে দাঁড়িয়ে ছিলেন দলের টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। মাটি ঘেঁষা দুর্দান্ত একটি ক্যাচ ধরেন তিনি। ফলে ১৫ বল খেলে ৭ রান নিয়ে সাজঘরের পথ ধরতে বাধ্য হন সল্ট। এই পেসারের হাত ধরে প্রথম ব্রেকথ্রু আসার পর স্পিনাররাও সফলতা পেতে শুরু করেন। মেহেদী হাসান মিরাজের বলে বিদায় নেন ইংল্যান্ডের প্রথম ম্যাচে জয়ের নায়ক ডেভিড মালান। তাসকিন আহমেদ দলের হয়ে নিজের দ্বিতীয় উইকেটের দেখা পান ৩৭তম ওভারে গিয়ে। গতকালের ম্যাচে ইংল্যান্ডের হয়ে সেঞ্চুরি করা ব্যাটার জেসন রয় সাকিবের বলে আউট হওয়ার পর কিছুটা চাপে পড়ে দলটি। পরের ওভারে বল হাতে তাসকিন নিজের ঝলক দেখান। ওভারের চতুর্থ বলে তুলে মারেন উইল জ্যাকস। সাকিব ক্যাচ ধরতে সফল হলে বিদায় নেন তিনিও। আউট হওয়ার সময় তিনি ৪ বলে ১ রান নিয়েছিলেন। ইংল্যান্ডের সপ্তম উইকেট এবং ম্যাচে বাংলাদেশি বোলারদের তোলা শেষ উইকেটটিও তোলেন তাসকিন আহমেদ। বাংলাদেশ প্রিমিয়ার লিগের নবম আসরে দুর্দান্ত পারফর্ম করা মঈন আলি তখন অবস্থান মজবুত করে রানে গতি দিচ্ছিলেন। স্পিন আক্রমণে থামানো যাচ্ছিল না তাকে। শেষ পর্যন্ত তাসকিনের ফাস্ট বলে উড়িয়ে মারতে গিয়ে ধরা দেন লিটন দাসের হাতে। ৩৫ বলে ৪১ রান সংগ্রহ করে মাঠ ছাড়েন এই ইংলিশ ব্যাটসম্যান।

ঢাকা প্রিমিয়ার লিগে তাসকিন আহমেদ মাঠে নামবেন আবাহনীর হয়ে। গত বৃহস্পতিবার তিনি অনলাইনে ঢাকা প্রিমিয়ার লিগের সর্বাধিক শিরোপা জয় করা দলে যোগ দেয়ার আনুষ্ঠানিকতা সারেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়