বিপিএসএ’র পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

আগের সংবাদ

শেখ হাসিনার চমক ‘চুপ্পু’ : রাষ্ট্রপতি পদে আর কোনো প্রার্থী না থাকায় মনোনয়ন বৈধ হলে নির্বাচন কমিশন আজই চুপ্পুকে বিজয়ী ঘোষণা করবে

পরের সংবাদ

এশিয়ান ইনডোর অ্যাথ. : স্বর্ণ পদক জিতে ইমরানুরের ইতিহাস

প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কাজাখস্তানের আস্তানায় অনুষ্ঠিত এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের ৬০ মিটার স্প্রিন্টে গতকাল স্বর্ণ জিতেছেন বাংলাদেশের ইমরানুর রহমান। স্বর্ণ জিততে তিনি সময় নিয়েছেন ৬.৫৯ সেকেন্ড। অ্যাথলেটিকসের আন্তর্জাতিক কোনো মঞ্চে ট্র্যাক এন্ড ফিল্ডে বাংলাদেশের কোনো স্প্রিন্টার গতির ঝড় তুলবেন এত দিন যা ছিল স্বপ্নের মতো। এবার সেই অকল্পনীয় ব্যাপারটাকে গতকাল বাস্তবে রূপ দিয়েছেন ইমরানুর রহমান।
সেমিফাইনালে গতকাল সন্ধ্যায় নিজের সেরা টাইমিং পেছনে ফেলে রেকর্ড গড়েছিলেন ইমরানুর। তখন দৌড় শেষ করেছিলেন ৬.৬১ সেকেন্ড সময় নিয়ে। প্রায় ২ ঘণ্টা পর ফাইনালে এসে নিজের গড়া রেকর্ডকেই আবার ভাঙেন তিনি। সে সঙ্গে কাজাখস্তানে ওড়ালেন লাল-সবুজের পতাকা। সন্ধ্যায় সেমিফাইনালে দৌড়ে কাতারের প্রতিদ্ব›দ্বীর চেয়ে অল্প একটু পিছিয়ে থেকেই ফাইনালে ওঠেন ইমরানুর। তিনি হয়েছিলেন দ্বিতীয়, কিন্তু ফাইনালে ওঠে নিজের শ্রেষ্ঠত্বই প্রমাণ করেন ট্র্যাক এন্ড ফিল্ডে।
সেমিফাইনালের আগে এই ইভেন্টে ইমরানের আগের সেরা টাইমিং ছিল ৬.৬৪ সেকেন্ড। সেমিতে ৬.৬১ সেকেন্ড সময় নিয়ে সে রেকর্ড ভাঙেন। ২ ঘণ্টা পর ফাইনালে সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েন তিনি।
এর আগে সকালে অনুষ্ঠিত এই ইভেন্টের দুই নম্বর হিটে অংশ নিয়ে বাংলাদেশের দ্রুততম মানব সেমিফাইনাল নিশ্চিত করেন। ৬.৭০ সেকেন্ড সময় নিয়ে হিটে সবার সেরা টাইমিং করে সেমিফাইনালে নাম লেখান তিনি। সন্ধ্যায় ফাইনালে জায়গা করে নিয়ে প্রত্যাশার পারদ বাড়িয়ে তুলেন লন্ডনপ্রবাসী অ্যাথলেট ইমরানুর রহমান। এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের ৬০ মিটার স্প্রিন্টে পদকের লড়াইয়ে উঠে হতাশ করেননি বাংলাদেশের দ্রুততম মানব। স্বর্ণ পদক জিতে সবাইকে চমকেই দিয়েছেন তিনি।
দৌড় শেষ করেই উচ্ছ¡াসে ভাসেন ইমরানুর। গ্যালারি থেকে দৌড়ে এসে অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব তাকে লাল-সবুজ পতাকা জড়িয়ে দেন। এশিয়ান এই স্তরের প্রতিযোগিতায় এর আগে কখনও বাংলাদেশ থেকে কেউ পদক অর্জন করতে পারেনি। দক্ষিণ এশিয়া অঞ্চল পর্যন্ত সীমাবদ্ধ ছিল।পরশু মেয়েদের বিভাগে বাংলাদেশের শিরিন আক্তার হিট থেকে বিদায় নেন ৭ দশমিক ৯৩ সেকেন্ড সময় নিয়ে। অবশ্য বাংলাদেশের দ্রুততম মানবী টাইমিংয়ে উন্নতি করেছেন। আগে এই ইভেন্টে ৮ দশমিক ৫০ সেকেন্ড নিয়ে দৌড় শেষ করার রেকর্ড আছে। কাজাখস্তানের উদ্দেশে দেশ ছাড়ার আগে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিব বলেছিলেন, এশিয়ার ইনডোরে ইমরানুরের পদক পাওয়ার সম্ভাবনা আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়