উগ্র মৌলবাদের বিরুদ্ধে গণসংগীত সমন্বয় পরিষদের কর্মসূচি

আগের সংবাদ

গৃহায়ণ ও রাজউকের ১১ উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে

পরের সংবাদ

রোনালদোকে নিয়ে অন্যরকম মন্তব্য আল নাসর কোচের

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কাতার বিশ্বকাপের পর রেকর্ড পারিশ্রমিকে ইউরোপ ছেড়ে এশিয়ার দেশ সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দেন পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে আবারো ইউরোপে ফিরবেন এই তারকা এমনটাই মন্তব্য করেছেন আল নাসর কোচ রুদি গার্সিয়া।
বিশ্বকাপের সময় অফ ফর্মে থাকার কারণে কয়েক ম্যাচে শুরুর স্কোয়াডে ছিলেন না রোনালদো। এর আগে তার সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে নিয়মিত ছিলেন না তিনি। এ নিয়ে বিস্ফোরক মন্তব্য করায় ইউনাইটেড ছাড়তে হয় তাকে। তবে সবকিছু ছাপিয়ে রোনালদোর বর্তমান কোচ গার্সিয়া মনে করেন আবারো ফর্মে ফিরবেন তিনি। আল নাসর নয়, ইউরোপের ক্লাব থেকেই অবসরে যাবেন রোনালদো। গার্সিয়া বলেন, ‘রোনালদো দলের মধ্যে একটি ইতিবাচক সংযোজন, যেহেতু সে ডিফেন্ডারদের ছত্রভঙ্গ করতে সাহায্য করে। সে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। আল নাসরে সে তার ক্যারিয়ার শেষ করবে না। সে আবারো ইউরোপে ফিরবে।’
আল নাসরের হয়ে অভিষেকটা রাঙাতে পারেননি রোনালদো। প্রথম ম্যাচে তার দল জয় পেলেও কোনো গোল করতে পারেননি তিনি। দ্বিতীয় ম্যাচেও ছিলেন নিষ্প্রভ। সৌদি সুপার লিগের সেমিফাইনালে আল ইত্তিহাদের কাছে ৩-১ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় তার দল। আল নাসরের অধিনায়ক রোনালদো পুরো ম্যাচে মাঠে থাকলেও তৈরি করতে পারেননি কোনো সুযোগ। বরং প্রথমার্ধের যোগ করা সময়ে একটি সুযোগও মিস করেছেন তিনি। এই ম্যাচের পর রোনালদোর কারণেই ম্যাচ হেরেছে আল নাসর- এমন মন্তব্য করেন তাদের কোচ গার্সিয়া। তিনি বলেছিলেন, ‘প্রথমার্ধে রোনালদোর ওই গোল মিসটাই ম্যাচের গতিপথ পরিবর্তন করে দিয়েছে।’
সৌদি আরবে আসার পর প্রতিযোগিতামূলক ফুটবলে এখনো গোলের দেখা পাননি রোনালদো। তবে আল নাসর ও আল হিলালের সম্মিলিত দলের হয়ে পিএসজির বিপক্ষে দারুণ ছন্দে ছিলেন তিনি। করেছিলেন জোড়া গোল। এবারের চ্যাম্পিয়নস লিগ খেলতে চেয়েছিলেন তিনি। যে কারণে চলতি মৌসুমের শুরুতেই ম্যানইউ ছেড়ে চ্যাম্পিয়নস লিগ খেলে এমন কোনো ক্লাবে যেতে সর্বোচ্চ চেষ্টা করেছিলেন। তবে কোনো ক্লাবই রাজি হয়নি সিআর সেভেনকে দলে নিতে। ম্যানইউতেও বনিবনা না হওয়ায় ক্লাবের সঙ্গে সম্পর্কের অবনতি এবং বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দেন রোনালদো। এরপরই ফ্রি এজেন্টে পরিণত হন তিনি। পরে রেকর্ড পারিশ্রমিকে তাকে দলে নেয় আল নাসর। গুঞ্জন উঠেছিল আল নাসরে খেললেও আবারো ইউরোপে দেখা যেতে পারে তাকে। নিউক্যাসেল ইউনাইটেড চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ পেলে লোনে ইংলিশ ক্লাবটিতে যোগ দিতে পারেন এই ফরোয়ার্ড। নিউক্যাসেলের মালিকানায় ভাগ আছে আল নাসর মালিকের।
আল নাসরের সঙ্গে চুক্তি করার আগে এমন শর্তও দিয়েছিলেন রোনালদো।
বাৎসরিক ৭৫ মিলিয়ন ডলার পারিশ্রমিকে সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দেন রোনালদো। আড়াই বছরের চুক্তিতে আল নাসরে যোগ দেন বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার। ২০২৫ মৌসুম শেষ না হওয়া পর্যন্ত সৌদি ক্লাবে খেলবেন তিনি। রোনালদোর আল নাসরে যোগ দেয়ার মধ্য দিয়ে ইতি ঘটে ইউরোপিয়ান ফুটবলের অন্যতম এই মহাতারকার পথচলা। পাঁচবার ব্যালন ডি’অর জয়ী রোনালদো জিতেছেন সমানসংখ্যক চ্যাম্পিয়নস লিগ। এই টুর্নামেন্টের সর্বোচ্চ ১৪০ গোলও রয়েছে তার দখলে। ৪৫০ গোল নিয়ে রিয়াল মাদ্রিদের সর্বোচ্চ গোলদাতা রোনালদো। এছাড়া দুই ধাপে ম্যানইউয়ের জার্সিতে করেছেন অসংখ্য গোল। জুভেন্টাসে গিয়েও চ্যালেঞ্জ নিয়েছিলেন তিনি। আন্তর্জাতিক ফুটবলেও সবচেয়ে বেশি ১১৮ গোল পর্তুগালের এই তারকার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়