উগ্র মৌলবাদের বিরুদ্ধে গণসংগীত সমন্বয় পরিষদের কর্মসূচি

আগের সংবাদ

গৃহায়ণ ও রাজউকের ১১ উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে

পরের সংবাদ

টাইগারদের বিপক্ষে গা-গরমে অনীহা ইংলিশদের

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী ২০ ফেব্রুয়ারি বাংলাদেশ সফরে আসার কথা ছিল ইংল্যান্ড ক্রিকেট দলের। ২০১৬ সালের পর তারা এই প্রথমবার কোনো দ্বিপাক্ষিক সিরিজের জন্য বাংলাদেশে আসছে। এবারের সফরে বাংলাদেশের সঙ্গে তাদের তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ রয়েছে। সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচও খেলার কথা ছিল তাদের। তবে তাদের অনাগ্রহের কারণে শেষ পর্যন্ত প্রস্তুতি ম্যাচ দুটি আর হচ্ছে না।
২০ ফেব্রুয়ারি বাংলাদেশের মাটিতে পা রেখে ২৪ ও ২৬ ফেব্রুয়ারি প্রস্তুতি ম্যাচগুলো হওয়ার কথা ছিল। ম্যাচ দুুটির ভেন্যু নির্ধারিত হয়েছিল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সিলেটে অবস্থিত বাংলাদেশের সবচেয়ে নান্দনিক মাঠে দীর্ঘদিন কোনো আন্তর্জাতিক ম্যাচ রাখে না বিসিবি। দীর্ঘদিন পর সিলেটবাসীর অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছিল। তবে ম্যাচ দুটি বাতিল হওয়ায় তাদের অপেক্ষা করতে হবে আয়ারল্যান্ডের বাংলাদেশ সফর পর্যন্ত। মিরপুরে বিসিবির প্রধান কার্যালয়ে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন। এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি জানান, ‘আমাদের কিছু পরিকল্পনা থাকে, সফরকারী দলগুলোরও কিছু চাহিদা থাকে। সবকিছু বিবেচনা করে আমরা ভেন্যু ঠিক করি। সে চিন্তা থেকে ইংল্যান্ড সিরিজে প্রস্তুতি ম্যাচের একটা সূচি ছিল। যেটা আমরা সিলেটের জন্য পরিকল্পনা করেছিলাম। শেষ পর্যন্ত ইংল্যান্ড টিম তাদের এই সফরকে স্রেফ অফিসিয়াল ম্যাচের মধ্যেই সীমাবদ্ধ রেখেছে বলে এবার সিলেটে ম্যাচ আয়োজন করা সম্ভব হয়নি।’ তিনি আরো যোগ করেন, ‘ইংল্যান্ড দল তাদের নিজস্ব পরিকল্পনা থেকে এই সফরটাকে শুধু অফিসিয়াল ম্যাচের মধ্যে সীমাবদ্ধ রাখার কথা জানিয়েছে। এখন সেভাবেই পরিকল্পনা করা হচ্ছে।’
প্রস্তুতি ম্যাচ দুটি বাতিল হওয়ায় ইংলিশদের বাংলাদেশে আসার দিনও পরিবর্তন হয়েছে। তারা বাংলাদেশে আসবেন ২৪ ফেব্রুয়ারি। ওয়ানডে সিরিজ শুরু হবে ১ মার্চ থেকে। এই বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির ডেপুটি ম্যানেজার শাহরিয়ার নাফীস জানান, ‘নিজেদের খেলা, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলোয়াড়দের ব্যস্ততা মিলিয়ে ২০ তারিখে আসতে পারছে না ইংল্যান্ড। ওরা এখন ২৪ তারিখে আসবে। পরে ওয়ানডে সিরিজ শুরুর আগে মাঝে মাত্র ৪ দিন থাকায় ওরা আর প্রস্তুতি ম্যাচ খেলতে চাচ্ছে না।’ ওয়ানডে সিরিজ শুরু হলে প্রথম দুই ম্যাচ হবে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ৬ মার্চ তৃতীয় ওয়ানডে ম্যাচটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি হবে চট্টগ্রামে এবং পরের দুটি ম্যাচ হবে ঢাকায়। এই সফরের ওয়ানডে সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।
তবে দুই দলই সরাসরি বিশ্বকাপ খেলা নিশ্চিত করে ফেলেছে। বর্তমানে ইংলিশরা দক্ষিণ আফ্রিকা সফরে আছে। এই সফর শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের টেস্ট সিরিজ রয়েছে। সিরিজের দ্বিতীয় ম্যাচ ২৪ তারিখ হওয়ায় সেই সিরিজের দলে থাকা খেলোয়াড়দের বাংলাদেশ সফরের শুরুতে পাওয়া যাবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়