উগ্র মৌলবাদের বিরুদ্ধে গণসংগীত সমন্বয় পরিষদের কর্মসূচি

আগের সংবাদ

গৃহায়ণ ও রাজউকের ১১ উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে

পরের সংবাদ

ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আইসসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে গতকাল ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে ভারত। ব্যাটে বলে দারুণ পারফরম্যান্সের সুবাদে প্রথম আসরেই শিরোপা ঘরে তুলে নিল ভারতের মেয়েরা।
দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে টসে জিতে ইংল্যান্ডকে আগে ব্যাট করতে আমন্ত্রণ জানান ভারতের অধিনায়ক শেফালি ভার্মা। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারের আগেই ৬৮ রানে গুটিয়ে যায় ইংলিশরা। ভারতীয় বোলারদের দাপটে মাত্র ১৭.১ ওভারে সবকটি উইকেট হারায় ইংল্যান্ড। ৬৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভারতকে ভালো শুরু এনে দেন ওপেনার শেফালি বর্মা ও শ্বেতা শেরাওয়াত। তৃতীয় ওভারে সাজঘরে ফেরেন ভারতের অধিনায়ক। ১১ বলে ১৫ রান করে সাজঘরে ফেরেন তিনি। দলীয় ১৬ রানে ১ উইকেট হারায় ভারত। এরপর চতুর্থ ওভারে ৬ বলে ৫ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন আরেক ওপেনার শ্বেতা। দুইজন সাজঘরে ফিরলেও হাল ধরেন ওয়ান ডাউনে নামা সৌমিয়া তিওয়ারি ও গঙ্গাদি তৃষা। তবে তৃষা ২৯ বলে ২৪ রান করে আউট হলেও তিওয়ারির ৩৭ বলে অপরাজিত ২৪ রানের সুবাদে ৭ উইকেটের জয় পায় ভারত। তার সঙ্গে শূন্য রানে অপরাজিত ছিলেন বাসু। ইংলিশদের হয়ে হান্না বাকের, স্টোনহাউস ও ক্রিভেন্স একটি করে উইকেট নেন।
এর আগে প্রথম ইনিংসের শুরুতেই চাপে পড়ে ইংল্যান্ড। প্রথম ওভারেই ওপেনার লিবার্টি হিপকে শূন্য রানে সাজঘরে ফেরান তিতাস সিধু। এই চাপ আর সামলাতে পারেনি ইংল্যান্ডের ব্যাটাররা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। আরেক ওপেনার ও অধিনায়ক গ্রেস ক্রিভেন্স সাজঘরে ফেরেন ১২ বলে ৪ রান করে।
ওয়ানডাউনে নামা নিমাহ হল্যান্ড মারমুখী হয়ে ৮ বলে ১০ রান করে সাজঘরে ফেরার আগে উইকেটরক্ষক ব্যাটার সেরেন স্মেল ৯ বলে ৩ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন। চার উইকেট হারানোর পর দলের হাল ধরেন রায়ানা ম্যাকডোনাল্ড গে। দলের পক্ষে সর্বোচ্চ ২৪ বলে ১৯ রানের ইনিংসটি খেলেন তিনি। শেষদিকে এলেক্সা স্টোনহাউসের ১১ রান ও সোফিয়া স্মেলের ১১ রানের সুবাদে ৬৮ রানের পুঁজি পায় ইংল্যান্ড। ভারতের হয়ে তিতাস সিধু ৪ ওভারে ৬ রান দিয়ে ২ উইকেট তুলে নেন। এছাড়া অর্চনা দেবী ৩ ওভারে ১৭ রান দিয়ে নেন ২ উইকেট। আর একটি করে উইকেট নেন শেফালি বর্মা, সোনম যাদব এবং মান্নাত কাশ্যপ। ম্যাচের সেরার পুরস্কার ওঠে ভারতীয় তিতাস সিধুর হাতে। আর ইংল্যান্ডের অধিনায়ক গ্রেস ক্রিভেন্স টুর্নামেন্টসেরা খেলোয়াড় নির্বাচিত হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়