উগ্র মৌলবাদের বিরুদ্ধে গণসংগীত সমন্বয় পরিষদের কর্মসূচি

আগের সংবাদ

গৃহায়ণ ও রাজউকের ১১ উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে

পরের সংবাদ

অনূর্ধ্ব-২০ সাফ : শিরোপায় নজর শামসুন্নাহারদের

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী ৩ ফেব্রুয়ারি থেকে ঢাকার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে অনূর্ধ্ব-২০ নারী সাফ চ্যাম্পিয়নশিপ। এ টুর্নামেন্টে বাংলাদেশ দলের অধিনায়ক শামসুন্নাহার এবং সহঅধিনায়ক রুপনা। গতকাল বাফুফের সম্মেলন কক্ষে এ টুর্নামেন্টের শিরোপা অর্জনের স্বপ্নের কথা জানান তারা। অল্প কথায় নিজেদের প্রস্তুতির ব্যাপারেও জানিয়েছেন তারা।
অনূর্ধ্ব-২০ নারী সাফে অংশগ্রহণ করবে বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটান। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে এই টুর্নামেন্টে খেলা হবে। ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দলের মধ্যে। বয়সভিত্তিক এ সাফে বাংলাদেশের প্রথম ম্যাচ ৩ ফেব্রুয়ারি। প্রথম ম্যাচে তারা নেপালের বিপক্ষে মাঠে নামবে। পরের ম্যাচে ৫ ফেব্রুয়ারি বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। এরপর ৭ ফেব্রুয়ারি ভুটানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। চার দলের অংশগ্রহণে অনুষ্ঠিত এ সাফের ফাইনাল হবে ৯ ফেব্রুয়ারি। বাফুফে ভবনের চারতলায় অবস্থান নিয়ে সারা বছর অনুশীলন করে বাংলাদেশ দল। তবে নতুন বছরের শুরু থেকেই সাফ টুর্নামেন্টকে সামনে রেখে তারা বিশেষ অনুশীলন শুরু করেছে।
বাংলাদেশের নারী ফুটবলারদের উন্নয়নের লক্ষ্যে একটি তহবিল গঠন করা হয়েছে। তহবিল গঠনে সহায়তাকারীদের পক্ষ থেকে কাজী সালাউদ্দিন ও মাহফুজা আক্তারের হাতে দেড় কোটি টাকার চেক তুলে দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।
এবারের ২৩ সদস্যের দলে একেবারে নতুন মুখ দুজন ফরোয়ার্ড- আইরিন খাতুন ও আফরোজা খাতুন। গত ডিসেম্বরে শেষ হওয়া নারী ফুটবল লিগে আইরিন ৮টি গোল করেছেন নাসরিন স্পোর্টিং ক্লাবের হয়ে। আর জামালপুর কাচারিপাড়া একাদশের আফরোজা করেছেন ৪ গোল। লিগের পারফরম্যান্সের সুবাদে প্রথমবার জাতীয় বয়সভিত্তিক দলে তারা ডাক পেয়েছেন। এছাড়া সাফ অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টের সেরা ফুটবলারের পুরস্কার পাওয়া সুরভী আকন্দকেও নেয়া হয়েছে দলে। সর্বশেষ নারী লিগে সর্বোচ্চ ২৫ গোল করা আকলিমা খাতুনও এই দলে ডাক পেয়েছেন। নেপালে অনুষ্ঠিত সর্বশেষ সাফে খেলা দলের ছয়জন সুযোগ পেয়েছেন এবারের অনূর্ধ্ব-২০ দলে। এর মধ্যে গোলরক্ষক রুপনা ও ফরোয়ার্ড শামসুন্নাহার খেলেছেন নিয়মিত একাদশে। বাকিদের মধ্যে গোলরক্ষক ইতি রানী, সাথী বিশ্বাস, মিডফিল্ডার স্বপ্না রানী ও সোহাগী কিসকু দলে থাকলেও খেলার সুযোগ পাননি।
সংবাদ সম্মেলনে এসে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখার কথা জানিয়েছেন গোলাম রব্বানীও। তিনি বলেন, ‘আমরা পুরোপুরি প্রস্তুত এই টুর্নামেন্টে খেলার জন্য।
এখানে নেপাল, ভারত, বাংলাদেশ প্রায় একই রকম দল। আমরা ফেভারিট হিসেবেই ফাইনালে খেলব। ম্যাচ ধরে ধরে খেলে কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছাতে চাই আমরা।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়