আরো এক মামলায় রফিকুল মাদানীর বিচার শুরু

আগের সংবাদ

নাশকতার শঙ্কায় সতর্ক আ.লীগ : ষড়যন্ত্র ঠেকাতে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ ক্ষমতাসীন দলের, ‘পাল্টা কর্মসূচি’তে অস্বস্তি বিএনপির

পরের সংবাদ

এক টিকেটের মূল্য ২৭ কোটি ৯ লাখ টাকা

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আজ রাত ১১টায় রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে পিএসজির হয়ে মেসি ও সৌদি আরব অলস্টার একাদশের হয়ে রোনালদো মুখোমুখি হবেন। এ ম্যাচের মধ্য দিয়ে সৌদি ফুটবলে রোনালদোর অভিষেক হবে। লিওনেল মেসি এবং রোনালদোর দ্বৈরথ শেষবারের মতো মাঠে বসে দেখতে পারবে ৬৮ হাজার দর্শক। তবে এর মধ্যে একজন বিশেষ টিকেটধারী তাদের সঙ্গে ব্যক্তিগতভাবে দেখা করা থেকে শুরু করে দুই দলের অফিসিয়াল ডিনারেও অংশগ্রহণ করতে পারবেন। সে বিশেষ টিকেটের মূল্য গত মঙ্গলবার নিলামে ২৭ কোটি ৯ লাখ নির্ধারিত হয়েছে।
কাতার বিশ্বকাপ চলাকালে ম্যানইউর সাথে সম্পর্কচ্যুতির পর ক্রিস্টিয়ানো রোনালদো সৌদি আরবের শীর্ষ ক্লাব আল নাসরে যোগ দিয়েছেন। এর পর থেকেই গুঞ্জন চলছিল রোনালদো নতুন ক্লাবের হয়ে প্রথম ম্যাচ খেলবেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির বিপক্ষে। তা নিয়ে ভক্তদেরও ছিল সীমাহীন অপেক্ষা। সবশেষে গুঞ্জন বাস্তবতায় রূপ নিচ্ছে আজ। রেকর্ড পরিমাণ বেতনে আল নাসের যোগ দেয়া রোনালদো দুই ম্যাচে নিষেধাজ্ঞার কারণে এখনো ক্লাবের পক্ষে খেলা শুরু করতে পারেন নি। তার অভিষেকের এ ম্যাচেও তিনি তার ক্লাবের হয়ে খেলবেন না। সৌদি ন্যাশনাল প্ল্যাটফর্ম ফর চ্যারিটেবল ওয়ার্ক দেশটির শীর্ষ ক্লাব আল নাসর ও আল হিলালের সম্মিলিত দলের বিপক্ষে মেসিদের খেলা আয়োজন করেছে। সেই সম্মিলিত দলের হয়ে খেলবেন ক্রিস্টিয়ানো রোনালদো। মেসি-রোনালদো দ্বৈরথের এ ম্যাচ মাঠে বসে দেখতে অনলাইনে ২০ লাখ টিকেটের আবেদন এসেছে।
টিকেট কেটে মাঠে বসে খেলা দেখা নতুন কিছু নয়। তবে এ ম্যাচে থাকা বিশেষ টিকেটটি ম্যাচটির মতোই আলোচিত হচ্ছে। টিকেটটি বিক্রির জন্য নিলামের আয়োজন করা হলে তা ৯৩ লাখ রিয়ালে কিনতে রাজি ছিলেন সৌদি আরবের একটি প্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠান আজম টেক কোম্পানির স্বত্বাধিকারী মুহাম্মদ আল মুনাজেম। সৌদি আরবের রিয়াল এস্টেট কোম্পানি অ্যাকার ওয়ানের জেনারেল ম্যানেজার মুশরেফ আল ঘামদি গত মঙ্গলবার ১ কোটি রিয়াল দিয়ে সে টিকেট নেয়ার প্রস্তাব জানিয়েছেন। মঙ্গলবারই নিলামের শেষ দিন ছিল। তাই মেসি-রোনালদোদের সঙ্গে ছবি তোলার সুযোগ মুশরাফ আল ঘামদিই পাচ্ছেন। এর আগে টিকেটটি কিনতে ২৫ লাখ রিয়াল প্রস্তাব করেছিলেন সৌদি ব্যবসায়ী আবদুল আজিজ বাঘলেফ। এরপর তিনি দাম ৩০ লাখ রিয়ালে উন্নীত করেন। আরেক সৌদি ব্যবসায়ী সেই টিকেটের দাম ৭০ লাখ রিয়ালে নিয়ে যান। পরে সেটি আরও ২০ লাখ বাড়িয়ে ৯০ লাখে তুলে দেন। শেষ পর্যন্ত মুনাজেম ৯৩ লাখ পর্যন্ত নিয়ে গেলেও থামেনি নিলাম। মুশরেফ আল ঘামদি সর্বশেষ ১ কোটি রিয়ালের প্রস্তাব জানিয়ে দেন যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৭ কোটি ৯ লাখ টাকা।
এ অর্থ দুস্থ ও এতিম শিক্ষার্থীদের কল্যাণে ব্যয় করার জন্য সৌদি আরবের জাতীয় চ্যারিটি এহসান ফান্ডে জমা করা হবে।
এই টিকেটের ক্রেতা উপস্থিত থাকতে পারবেন পুরস্কার বিতরণী মঞ্চে। ড্রেসিংরুমেও থাকবে তার প্রবেশাধিকার। এছাড়া তিনি কথা বলতে পারবেন মেসি-রোনালদো, নেইমার ও এমবাপ্পের সঙ্গেও। তাদের সঙ্গে কেবল ব্যক্তিগতভাবে দেখা করাই নয়, এই টিকেটের মালিক দুই দলের ড্রেসিং রুমেও প্রবেশ করতে পারবেন। একই সঙ্গে অফিসিয়াল ডিনারে অংশ নিতে পারবেন। সেই সঙ্গে দুই দলের সঙ্গে ছবি তোলার সুযোগ থাকছে।
২০২০ সালে ক্যাম্প ন্যূতে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে জুভেন্টাসের বিপক্ষে মাঠে নেমেছিল বার্সেলোনা। সেই ম্যাচেই সর্বশেষ মেসি ও রোনালদো মুখোমুখি হয়েছিলেন। ম্যাচটিতে ৩-০ গোলে বার্সাকে পরাজিত করেছিল জুভেন্টাস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়