আরো এক মামলায় রফিকুল মাদানীর বিচার শুরু

আগের সংবাদ

নাশকতার শঙ্কায় সতর্ক আ.লীগ : ষড়যন্ত্র ঠেকাতে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ ক্ষমতাসীন দলের, ‘পাল্টা কর্মসূচি’তে অস্বস্তি বিএনপির

পরের সংবাদ

ইউক্রেনে কপ্টার বিধ্বস্তে মন্ত্রীসহ নিহত ১৮

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইউক্রেনের রাজধানী কিয়েভের কাছে এক হেলিকপ্টার দুর্ঘটনায় দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মনাস্টিরস্কিসহ মোট ১৮ জন নিহত হয়েছেন। বুধবার স্থানীয় সময় সকালে কিয়েভের একটি উপশহর ব্রোভারির আবাসিক এলাকায় একটি শিশুদের স্কুলের কাছে হেলিকপ্টারটি ভেঙে পড়ে। ইউক্রেনের কর্মকর্তারা এ কথা জানিয়েছেন বলে বিবিসির খবরে বলা হয়েছে।
নিহতদের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী মনাস্টিরস্কি ছাড়াও তার ডেপুটি, মন্ত্রণালয়ের আরো কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তা এবং কিন্ডার গার্টেন স্কুলের তিনটি শিশু রয়েছে বলে খবরে বলা হয়।
এখন পর্যন্ত এটিকে একটি দুর্ঘটনা বলেই মনে করা হচ্ছে এবং এ সময় আবহাওয়া কুয়াশাচ্ছন্ন এবং অন্ধকার ছিল। হেলিকপ্টারটি ভেঙে পড়ার পর স্কুল ভবনটির আশপাশে আগুন ধরে যায়। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এ ঘটনাকে এক ‘মর্মান্তিক ট্রাজেডি’ বলে বর্ণনা করেছেন।
এ ঘটনায় ১৫ শিশুসহ ২৯ জন আহত হয়েছে বলে কিয়েভ আঞ্চলের গভর্নর অ্যালেক্সি কুলেবার বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মনাস্তিরস্কি, তার ডেপুটি ইয়েভহেনি ইয়েনিন এবং মন্ত্রণালয়ের রাজ্য সেক্রেটারি নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন ইউক্রেনের পুলিশপ্রধান।
প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ২০২১ সালে মনাস্তিরস্কিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছিলেন।
‘ব্রোভারিতে কপ্টার বিধ্বস্তের ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তারা নিহত হয়েছেন। তারা জরুরি বিভাগের হেলিকপ্টারে ছিলেন,’ বলেন পুলিশপ্রধান ইহর ক্লিমেঙ্কোভ।
কী কারণে ওই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।
গত বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেনে সেনা পাঠানো রাশিয়াও এ বিষয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি, ওই এলাকায় সেসময় রাশিয়ার কোনো হামলার কথাও ইউক্রেনের কর্মকর্তারা জানাননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়