আরো এক মামলায় রফিকুল মাদানীর বিচার শুরু

আগের সংবাদ

নাশকতার শঙ্কায় সতর্ক আ.লীগ : ষড়যন্ত্র ঠেকাতে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ ক্ষমতাসীন দলের, ‘পাল্টা কর্মসূচি’তে অস্বস্তি বিএনপির

পরের সংবাদ

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ : গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকার বেনোনের উইলোমুর পার্কে এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে গতকাল যুক্তরাষ্ট্রকে ৫ উইকেটে হারিয়ে ৩ ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। টুর্নামেন্ট শুরুর প্রথম দুই ম্যাচে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কাকে হারিয়ে আগেই অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের সুপার সিক্স নিশ্চিত করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দল। গতকাল জয়ের সুবাদে সুপার সিক্সে গ্রুপ-১ তে খেলবে টাইগ্রেসরা। এই গ্রুপ থেকে সুপার সিক্সে নিশ্চিত করা অপর দুই দল অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। আগামী ২১ জানুয়ারি সুপার সিক্স পর্ব শুরু হবে।
টস জিতে ব্যাট করতে নেমে টাইগ্রেসদের বোলিং তোপে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০৩ রান সংগ্রহ করে যুক্তরাষ্ট্র। শুরুতেই লাসিয়া মুল্লাপুদিকে (৫) সাজঘরে ফেরান দিশা বিশ্বাস। এরপর ৫৭ রানের জুটি গড়েন ধ্রিংলা ও স্নিগ্ধা পল। তবে ৩৯ বলে ২০ রান করে রানআউট হন ধ্রিংলা। স্নিগ্ধা আউট হন ৩৭ বলে ২৬ রান করে। ধ্রিংলা ও স্নিগ্ধার বিদায়ের পর গীতিকা কোদালি ও ইসানি ভাঘেলার জুটিতে একশ ছাড়ায় যুক্তরাষ্ট্র। শেষ বলে ১৬ রানে মারুফা আক্তারের শিকার হন অধিনায়ক গীতিকা। ১৭ রানে অপরাজিত থাকেন ইসানি।
যুক্তরাষ্ট্রের দেয়া ১০৪ রানের লক্ষ্যে খেলতে নেমে আগের ম্যাচের সেরা খেলোয়াড় আফিয়া প্রত্যাশার সঙ্গে গতকাল ওপেন করতে মাঠে নামেন সুমাইয়া আক্তার। প্রথম ৩ ওভারে দুই ওপেনার একটি করে চার হাঁকিয়ে ৮ বলের মধ্যে ফিরে যান সাজ ঘরে। অদিতিবাকে স্লগ সুইপ করতে গিয়ে টপ-এজড হয়ে স্কয়ার লেগে ধরা পড়েন সুমাইয়া। স্নিগ্ধা পালকে তুলে মারতে গিয়ে এরপর মিড অনে ক্যাচ দেন আফিয়া। পাঁচ ওভারের মধ্যে ২ উইকেট তুলে নিয়ে একটু আশা পায় যুক্তরাষ্ট্র। দলীয় ২১ রানেই বিদায় নেন দুই ওপেনারের বিদায়ের পর চাপে পড়ে যায় লাল-সবুজের প্রতিনিধিরা। স্বর্ণা আক্তার (২২) ও দিলারা আক্তার (১৭) মিলে সেই ধাক্কা সামাল দেন। অল্প লক্ষ্য হওয়ায় তাড়াহুড়ো করেননি তারা।
৫৯ থেকে ৬৪- এর ৫ রানের ব্যবধানে স্বর্ণা ও দিলারা দুজনেই বিদায় নিলে ফের চাপে পড়ে যায় বাংলাদেশ। তবে প্রথমে দিশা বিশ্বাস (১০) ও পরে মিষ্টি সাহাকে নিয়ে বাকি পথে নিরাপদেই পাড়ি দেন রাবেয়া। দুজনে অবিচ্ছিন্ন থেকে মাঠ ছাড়েন। ২৪ বলে ১৮* রান আসে রাবেয়ার ব্যাট থেকে। আর মিষ্টি অপরাজিত থাকেন ১৪ রানে। ১৩ রানে ২ উইকেট এবং ব্যাট হাতে অপরাজিত ১০ রান করায় ম্যাচ সেরা নিবার্চিত হন টাইগ্রেস অধিনায়ক দিশা বিশ্বাস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়