‘রেজা বাহিনী’ থেকে রেহাই চান হোটেল ব্যবসায়ী

আগের সংবাদ

২৭ দফাই হবে ভোটের ইশতেহার : বিএনপির ‘রাষ্ট্র মেরামতের রূপরেখা’ ঘষামাজার কাজ চলছে > নেয়া হবে সব স্তরের মানুষের মত

পরের সংবাদ

আর্জেন্টিনাকে না পারলে পিএসজিকে আনবে বাফুফে

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বাংলাদেশে আর্জেন্টিনা ও মেসির বিশাল সমর্থকগোষ্ঠী রয়েছে। যা টের পাওয়া যায় প্রতি বিশ্বকাপেই। তবে মেসির শেষ বিশ্বকাপ হিসেবে কাতার বিশ্বকাপে সমর্থকদের উন্মাদনা যেন বেশিই ছিল। বাংলাদেশে মেসিদের নিয়ে উন্মাদনার কথা পৌঁছে গিয়েছিল মেসির দেশেও। বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার জনগণ সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশের কাছে দোয়াও চেয়েছিল। এ বছরই কোনো এক সময়ে সমর্থকরা মেসিকে বাংলাদেশের মাঠে দেখতে পারবে। সে স্বপ্ন বাস্তবায়নের উদ্যোগ নিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।
এর আগে প্রায় এক যুগ আগে ২০১১ সালে মেসিরা বাংলাদেশে এসেছিল। ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে আর্জেন্টিনা নাইজেরিয়ার বিপক্ষে খেলে গিয়েছিল সে বছরের ৬ সেপ্টেম্বর। তখন তাদের বাংলাদেশে এনে খেলার আয়োজন করতে বাংলাদেশের ৪০ কোটি টাকা খরচ হয়েছিল। মেসিকে দেখে খেলায় বাংলাদেশি ফুটবলাররা অনুপ্রাণিত হওয়ার জন্যই ছিল সে উদ্যোগ।
সম্প্রতি বিশ্বকাপজয়ী মহাতারকাকে আবার বাংলাদেশে আনার উদ্যোগ নিয়েছে বাফুফে। বাংলাদেশের মাঠে মেসিদের দেখার ইচ্ছার কথা আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশনকে জানাতে চিঠিও পাঠানো হয়েছে। এএফএ সভাপতি ক্লাদিও তাপিয়া বরাবর গত ৫ জানুয়ারি চিঠি পাঠিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দীন। তিনি চিঠিতে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন। নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে তিনি লিখেছেন, ‘বাংলাদেশে আর্জেন্টিনার বিশাল সমর্থকগোষ্ঠী আছে। বিশ্বকাপের সময় আমরা সেটা দেখেছি।
তাই আমরা ২০২৩ সালে সুবিধাজনক সময়ে মেসিসহ আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলকে বাংলাদেশে এনে একটি ফিফা প্রীতি ম্যাচ আয়োজন করতে চাই।’
প্রীতি ম্যাচটির জন্য নির্দিষ্ট কোনো সময় উল্লেখ করা হয়নি। তবে আর্জেন্টিনার সম্ভাব্য প্রতিপক্ষ ব্রাজিলের মতো কোনো দলই হবে এবং তা নিয়ে কাজ করছে বাফুফে। এর আগে বাংলাদেশে আর্জেন্টিনার আগমনের কথা স্মরণ করিয়ে চিঠিতে বাংলাদেশে তাদের নিরাপত্তার দিকটি নিশ্চিত করা হয়েছে। বলা হয়েছে ঢাকায় অস্ট্রেলিয়ার মতো দলও ফুটবল খেলার কথা।
সালাউদ্দিন গণমাধ্যমকে জানিয়েছেন, ‘আর্জেন্টিনাকে এ বছরই আমরা ঢাকায় আনতে খুব আগ্রহী। সে অনুযায়ী কাজও শুরু হয়েছে। টাকার ব্যাপারে সম্ভাব্য পৃষ্ঠপোষকের কাছ থেকে আশ্বস্ত হয়েছি। আমাকে সবুজ সংকেত দিয়ে মাঠে নামতে বলা হয়েছে।’ বাফুফে সভাপতি আরো বলেছেন, ‘মেসিসহ আর্জেন্টিনাকে শেষ পর্যস্ত আনা সম্ভব না হলে মেসির ক্লাব পিএসজিকে আনার চেষ্টা করা হবে। মোট কথা মেসিকে আনতে চাই। সেভাবেই পরিকল্পনা এগোচ্ছে।’
এর আগে কাতার বিশ্বকাপে বাংলাদেশে আর্জেন্টিনা দলের জনপ্রিয়তা দেখে ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুন্নেসা মেসিকে বাংলাদেশে আনার ইচ্ছার কথা জানান। তিনি বলেছিলেন ‘আমরা মেসিকে বাংলাদেশে নিয়ে আসার চেষ্টা করব। বাংলাদেশে একটি ম্যাচ আয়োজন করতে চাই।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়