প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরি মেলা

আগের সংবাদ

গুচ্ছের ২২ বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হয়নি : অনিশ্চয়তায় ২১ হাজার শিক্ষার্থী

পরের সংবাদ

‘রেজা বাহিনী’ থেকে রেহাই চান হোটেল ব্যবসায়ী

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর দক্ষিণখানে ‘রেজা বাহিনী’র অত্যাচারে অতিষ্ঠ হয়ে রেহাই চাইলেন এক হোটেল ব্যবসায়ী। বাহিনীটির মূলহোতা সোহেল রেজা ভুয়া কাগজ বানিয়ে তার পৈতৃক সম্পত্তি বিক্রি ও সন্ত্রাসীদের দিয়ে মারধর করে হোটেল দখলে নেয়ার পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন এহছানুর রহমান সবুজ নামে ওই ভুক্তভোগী ব্যবসায়ী। গতকাল রবিবার সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন তিনি।
লিখিত বক্তব্যে এহছানুর রহমান সবুজ বলেন, আমি আশকোনা এলাকায় স্বপরিবারে দীর্ঘদিন ধরে বসবাস করছি। আমার বাবা-মারা যাওয়ার আগে ভাইবোন সবার নামে সম্পত্তি আদালতের মাধ্যমে ভাগবাটোয়ারা করে যান। আদালতের সোলেনামায় উল্লেখ রয়েছে ওই জমি কারো কাছে বিক্রি করা যাবে না। কিন্তু স্থানীয় ভূমিদস্যু চাঁদাবাজ রেজা বাহিনীর প্রধান সোহেল রেজা ভুয়া কাগজপত্র তৈরি করে বাড়িটি অন্যত্র বিক্রি করে দখলের পাঁয়তারা শুরু করেন। এ জন্য প্রথমে বাসার নিচতলায় থাকা হোটেল জমজম দখলে নেয়ার চেষ্টা করেন তিনি। সবশেষ গত ১ ডিসেম্বর সকালে সোহেল রেজাসহ অজ্ঞাত ৪-৫ জন সন্ত্রাসী তার ওই হোটেলের পরিচালক আওলাদকে অকথ্য ভাষায় গালিগালাজ, মারধর ও ভয়ভীতি দেখিয়ে বের করে দেন। এছাড়া বাসার গুরুত্বপূর্ণ জায়গায় স্থাপিত সিসি ক্যামেরাগুলো ভেঙে নষ্ট করে ফেলেন।
এহছানুর রহমান সবুজ অভিযোগ করেন, ওই বাহিনীর লোকজন প্রতিনিয়ত অনেক মানুষের ফ্ল্যাটবাড়ি দখল করে এলেও স্থানীয় থানা পুলিশ অজ্ঞাত কারণে কোনো ব্যবস্থা নেয় না। এ অবস্থা থেকে রেহাই পেতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপিসহ সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি। তবে এসব অভিযোগ অস্বীকার করেন সোহেল রেজা। তিনি বলেন, অভিযোগকারীর বোনের অংশটুকু তিনি কিনেছেন। স্থানীয় প্রশাসন বিষয়টি মীমাংসার চেষ্টা করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়