কুমিল্লাকে হারের স্বাদ দিল রংপুর

আগের সংবাদ

বাংলাদেশ-ব্রাজিল বাণিজ্য বাড়ানোয় জোর প্রধানমন্ত্রীর

পরের সংবাদ

অস্ট্রেলিয়ান ওপেনে খেলছেন না আলকারাজ

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২৩ , ২:১৯ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বছরের শুরুতেই টেনিস গ্র্যান্ড স্ল্যামের প্রথম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন শুরু হয়। আগামী ১৬ জানুয়ারি এ টুর্নামেন্ট শুরু হতে যাচ্ছে। কিন্তু এ টুর্নামেন্টে অংশগ্রহণ করবেন না গত বছর ইউএস ওপেনে চ্যাম্পিয়ন হওয়া কার্লোস আলকারাজ। ডান পায়ে চোটের কারণে এ টুর্নামেন্টে অংশগ্রহণ করবেন না বলে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দিয়েছেন তিনি।
গত সেপ্টেম্বরেই ইউএস ওপেন জিতেছিলেন আলকারাজ। কনিষ্ঠতম খেলোয়াড় হিসেবে তিনি শীর্ষস্থানে আরোহণ করেছিলেন। তাকে ভবিষ্যতের নাদাল হিসেবেও আখ্যায়িত করা হয়। কিন্তু চোটের কারণে টানা দুইটি গ্র্যান্ডস্ল্যাম জয়ের স্বপ্ন ছোঁয়া হচ্ছে না আর তার। সা¤প্রতিক সময়ে এই নিয়ে দ্বিতীয়বার চোটের মুখে পড়লেন এ টেনিস চ্যাম্পিয়ন। নভেম্বরে প্যারিস মাস্টার্স খেলতে গিয়ে তলপেটে চোট পেয়েছিলেন তিনি। ফলে এটিপি ফাইনালস এবং ডেভিস কাপ ফাইনালসে খেলতে পারেননি।
অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণের ব্যাপারে তিনি একটি পোস্টে লিখেছেন, ‘অস্ট্রেলিয়ায় নিজের সেরাটা দেওয়ার জন্যে আপ্রাণ চেষ্টা করেছিলাম। কিন্তু দুর্ভাগ্যবশত আমি খেলতে পারব না। এটা মেনে নেয়া কঠিন। তবে আমি আশাবাদী। দ্রুত সুস্থ হয়ে টেনিস কোর্টে ফেরার চেষ্টা করব।’ আলকারাজ না থাকায় দ্বিতীয় শীর্ষে থাকা রাফায়েল নাদাল অস্ট্রেলিয়ান ওপেনে শীর্ষ হিসাবে নামবেন। আলকারাজ এবং নাদাল দুজনই স্পেনের। এই প্রথম একই দেশের দুই খেলোয়াড় টেনিস র‌্যাঙ্কিংয়ের প্রথম দুই স্থানে ছিলেন।
রিও, মায়ামি এবং মাদ্রিদ ওপেনের ইতিহাসে আলকারাজই কনিষ্ঠতম চ্যাম্পিয়ন। তার উত্থান সামনে থেকে দেখা লোকরা তাকে লম্বা রেসের ঘোড়া বলেছেন।
এতো কম বয়সেও তিনি অভিজ্ঞ খেলোয়াড়দের সাথে লড়ে যাচ্ছেন। আলকারাজ অদূর ভবিষ্যতে গ্র্যান্ড স্ল্যাম ক্লাবের সদস্য হয়ে শাসন করতে পারেন বিশ্ব টেনিসও।
আরেক টেনিস তারকা ভিনাস উইলিয়ামসও অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারবেন না। তিনি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন মোট সাত বার। তবে তিনি কোন ধরনের চোট পেয়েছেন তা জানা যায়নি। চলতি সপ্তাহে অকল্যান্ডে একটি প্রতিযোগিতা খেলতে গিয়ে চোটে পড়েছেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেনের আয়োজকরা এই খবর জানালেও ভিনাসের চোট নিয়ে বিস্তারিত কোনো তথ্য জানায়নি। যদিও অকল্যান্ডে খেলতে গিয়ে হঠাৎ করে কোর্টে মুখ থুবড়ে পড়ে যান ভিনাস। তার গোড়ালি এবং হাঁটুতে চোট লেগেছে বলে জানা গিয়েছিল। র‌্যাঙ্কিংয়ে প্রথম হাজারের বাইরে থাকা ভিনাসকে গত ডিসেম্বরেই ওয়াইল্ড কার্ড দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়