৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে সংসদ অধিবেশন

আগের সংবাদ

চ্যালেঞ্জ অনেক, প্রত্যয়ী আ.লীগ : অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা > সরকারের উন্নয়ন তুলে ধরা ও অপপ্রচারের জবাব দেয়া

পরের সংবাদ

কুমিল্লাকে হারের স্বাদ দিল রংপুর

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিপিএলে দ্বিতীয় ম্যাচে গতকাল কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৩৪ রানে হারিয়েছে রংপুর রাইডার্স। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে রংপুর রাইডার্স ৫ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে। ১৭৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৯.১ ওভারে ১৪২ রানে গুটিয়ে যায় ডেভিড মালান ও লিটনদের ইনিংস। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে গতকাল নামের প্রতি সুবিচার করতে পারেননি লিটন (১২ বলে ১০), মালান (৯ বলে ১৭) ও মো. নবী (৪ বলে ৫ রান)। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ১৪২ রানের মধ্যে অধিনায়ক ইমরুল কায়েস ২৩ বলে ৩৫ রানের ইনিংস খেলেন। রংপুরের পক্ষে ৩.১ ওভারে ২০ রান দিয়ে ৩ উইকেট নেন হাসান মাহমুদ। ৩১ বলে ৬৭ রানের ঝলমলে ইনিংস খেলায় ম্যাচসেরা হন রনি তালুকদার।
টস হেরে ব্যাটিংয়ে নেমে গতকাল ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম দুই বলেই চার হাঁকিয়ে ঝড়ো ব্যাটিংয়ের সূচনা করেন রংপুর রাইডার্সের রনি। এরপর আর থামেননি ডানহাতি এ ওপেনার। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বোলারদের তুলোধনা করে ১৯ বলে তুলে নেন ফিফটি। ১৯ বলের ঝড়ো এ ফিফটিতে রেকর্ডের পাতায়ও নাম লিখিয়েছেন রনি। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে বিপিএলের দ্রুততম ফিফটির রেকর্ড এখন তার দখলে।
রনির এমন দানবীয় ব্যাটিংয়ে ভালো শুরু পেয়ে যায় রংপুর। পাওয়ার প্লের ৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৬৪ রান তোলে তার দল। ৩১ বলে ৬৭ রান করে খুশদীল শাহের বলে স্ট্যাম্পিং হয়ে ফেরেন রনি।
রনির ঝড়ো ব্যাটিংয়ের দিনে একদমই নিষ্প্রাণ ছিলেন আরেক ওপেনার নাইম শেখ। ৩৪ বলে ২৯ রানের ধীর ইনিংস খেলে আউট হন তিনি। দুই ওপেনারের বিদায়ের পর হাল ধরার চেষ্টা করেন দুই অভিজ্ঞ ব্যাটার শোয়েব মালিক ও সিকান্দার রাজা। তবে বেশিক্ষণ টিকতে পারেননি রাজা। ১০ বলে ১২ রান করে ফিরেছেন মোসাদ্দেকের বলে।
২৬ বলে ৩৩ রানের ইনিংস খেলে রান আউট হয়ে ফেরেন মালিক। অধিনায়ক নুরুল হাসান খেলেন ১১ বলে ১৯ রানের অপরাজিত ইনিংস। আর বেনি হাওয়েলের ব্যাট থেকে এসেছে ৮ রান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়