৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে সংসদ অধিবেশন

আগের সংবাদ

চ্যালেঞ্জ অনেক, প্রত্যয়ী আ.লীগ : অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা > সরকারের উন্নয়ন তুলে ধরা ও অপপ্রচারের জবাব দেয়া

পরের সংবাদ

দশকের কম রোগী : টানা ১০ দিন ডেঙ্গুতে মৃত্যু নেই

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে ডেঙ্গুর ব্যাপকতা এখন কমে এসেছে। স্বাস্থ্য অধিধপ্তরের তথ্য অনুযায়ী, হাসপাতালে ভর্তি দৈনিক রোগী এবং মৃতের সংখ্যাটি এখন অনেকটাই কমে এসেছে। গত ২৭ ডিসেম্বরের পর টানা ১০ দিন যাবত ডেঙ্গুজ¦রে আক্রান্ত হয়ে কারোর মৃত্যু হয়নি। রোগীর সংখ্যাও থাকছে অর্ধশতকের কম। গত ২৪ ঘণ্টায় রোগীর সংখ্যা নেমেছে দশকের নিচে। গতকাল শুক্রবার সারাদেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু রোগীর সংখ্যা মাত্র ৮ জন। আর মৃত্যুর সংখ্যাটিও শূন্য।
অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত বৃহস্পতিবার, বুধবার, মঙ্গলবার, সোমবার ডেঙ্গুতে কারোর মৃত্যু হয়নি। যথাক্রমে রোগীর সংখ্যা ছিলো ৩১, ৪৯, ৪৮, ৩৮ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি ৮ জন রোগীর মধ্যে ৩ জন ঢাকার এবং ৫ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা ২১২ জন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯৯ জন এবং ঢাকার বাইরে হাসপাতালে ১১৩ জন ভর্তি আছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ২০২২ সালের ডেঙ্গু রোগীর সংখ্যা ৬২ হাজার ৩৮২ জন। এই জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে ২৮১ জন। চলতি জানুয়ারি মাসের ৬ তারিখ সকাল ৮টা পর্যন্ত রোগীর সংখ্যা ২১৫ জন। কারোর মৃত্যু হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়