সিইসি কাজী হাবিবুল আউয়াল : শান্তিপূর্ণ গাইবান্ধা-৫ উপনির্বাচনে ভোট পড়েছে ৩৫ শতাংশ

আগের সংবাদ

জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী : নির্বাচনের আগে দেশে ঘোলাটে পরিস্থিতি সৃষ্টির চেষ্টা হচ্ছে > উদ্ভট ধারণা প্রশ্রয় দেবেন না

পরের সংবাদ

সরকারের চার বছর : জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ সন্ধ্যায়

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগ সরকারের চার বছর পূর্তিতে আজ শুক্রবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ধ্যা সাড়ে ৭টায় এ ভাষণ দেবেন তিনি। প্রধানমন্ত্রীর প্রেস উইংসূত্রে এ তথ্য জানা গেছে।
প্রেস উইংসূত্র জানায়, আজ শুক্রবার সন্ধ্যায় সাড়ে ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশে ভাষণ দেবেন। সরকারের চার বছর পূর্তিতে তার দেয়া এ ভাষণ বাংলাদেশ টেলিভিশনসহ বিভিন্ন বেসরকারি টেলিভিশন চ্যানেল ও বাংলাদেশ বেতার সম্প্রচার করবে।
২০০৮ সালের নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ বিজয়ী হয়ে দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করে। এর আগে ১৯৯৬ সালের ১২ জুন নির্বাচিত হয়ে প্রথম মেয়াদে শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করে আওয়ামী লীগ। মাঝে ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি ও জামায়াত জোট সরকারে ছিল। এরপর ২ বছর তত্ত্বাবধায়ক সরকার ছিল। ২০০৮ সালের ২৯ ডিসেম্বর নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করে আওয়ামী লীগ। পরপর তিনবার নির্বাচনে বিজয়ী হয়ে সরকার গঠন করে দলটি। টানা এই তিন মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দ্বিতীয় দফায় টানা তৃতীয় মেয়াদে একাদশ জাতীয় সংসদে নির্বাচিত হয়ে চতুর্থ বছর পূর্তি করে পঞ্চম বছরে পদার্পণ করেছে সরকার। চলতি বছরের ডিসেম্বরের শেষ অথবা আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়