সিইসি কাজী হাবিবুল আউয়াল : শান্তিপূর্ণ গাইবান্ধা-৫ উপনির্বাচনে ভোট পড়েছে ৩৫ শতাংশ

আগের সংবাদ

জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী : নির্বাচনের আগে দেশে ঘোলাটে পরিস্থিতি সৃষ্টির চেষ্টা হচ্ছে > উদ্ভট ধারণা প্রশ্রয় দেবেন না

পরের সংবাদ

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে নিহত বাংলাদেশি শিক্ষার্থী

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : যুক্তরাষ্ট্রে বাংলাদেশি এক শিক্ষার্থীকে গুলি করে হত্যা করেছে পুলিশ। তার নাম সাঈদ ফয়সাল (২০)। পুলিশ বলছে, তিনি বড় একটি ছুরি হাতে ঘুরছিলেন। তাকে ছুরিটি ফেলে দিতে বলা হলেও সেটি না করায় তাকে গুলি করা হয়। গত বুধবার স্থানীয় সময় দুপুরে ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে এই ঘটনা ঘটে। মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজ জানিয়েছে, বড় একটি ছুরি হাতে নিয়ে সন্দেহজনকভাবে চলাফেরা করা এক ব্যক্তিকে বুধবার বিকালে ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের কেমব্রিজের এক পুলিশ অফিসার গুলি করে হত্যা করেছে। কেমব্রিজের চেস্টনাট স্ট্রিট এলাকায় ধাওয়া করে ধরার চেষ্টার পরে এই ঘটনা ঘটে বলে পুলিশ জানায়।
কেমব্রিজ পোর্টের একজন বাসিন্দা দুপুর সোয়া একটায় ৯১১ নাম্বারে ফোন করে জানান একজন ব্যক্তি ছুরি হাতে অ্যাপার্টমেন্টের জানালা থেকে লাফিয়ে পড়ে। লোকটিকে তখন অস্ত্র দিয়ে নিজেকে আঘাত করতে দেখা যায়। পরে পুলিশ এসে সিডনি স্ট্রিটের একটি বিল্ডিংয়ের পেছনে ওই ব্যক্তিকে শনাক্ত করে। তার নাম সাঈদ ফয়সাল। তিনি তখন অস্ত্রটি নিয়ে সেখান থেকে পালিয়ে যান।
পরে চেস্টনাট স্ট্রিটে ফয়সাল ছুরি নিয়ে অফিসারদের দিকে এগিয়ে যান। একপর্যায়ে অফিসাররা তাকে থামাতে চেষ্টা করেন। মিডলসেক্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি মারিয়ান রায়ান

বলেন, ফয়সাল একপর্যায়ে ছুরিটি নিয়ে অফিসারদের দিকে অগ্রসর হলে কেমব্রিজের একজন অফিসার তাকে গুলি করেন। পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে

সেখানে তার মৃত্যু হয়।
কেমব্রিজ পুলিশ কমিশনার ক্রিস্টিন এলো বলেন, আমাদের অফিসাররা বেশ কয়েকবার ওই ব্যক্তির সঙ্গে কথা বলার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। আমরা তাকে নিরস্ত্র করার জন্য বেশ কয়েকবার চেষ্টা করেছি।
এদিকে সাঈদ ফয়সালকে গুলি করা কর্মকর্তাকে ছুটিতে পাঠানো হয়েছে। গুলি ও নিহতের ঘটনায় তদন্ত করছে মিডলসেক্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নির অফিস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়