উকিল আবদুস সাত্তারকে বহিষ্কার করেছে বিএনপি

আগের সংবাদ

মন্দা মোকাবিলায় দুই চ্যালেঞ্জ : ডলারের দাম যৌক্তিক জায়গায় রাখা > মূল্যস্ফীতি কমিয়ে ৫ শতাংশের মধ্যে নামিয়ে আনা

পরের সংবাদ

কাউখালীতে ইটভাটার অপহৃত ৩ শ্রমিক উদ্ধার

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাঙ্গামাটি : রাঙ্গামাটির কাউখালীর কলমপতি ইউনিয়নের তারাবুনিয়ার খাঁজা গরীবে নেওয়াজ ইটভাটা থেকে অপহৃত তিন শ্রমিককে উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার ভোররাতে তাদের উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত শ্রমিকরা হলেন- মো. জিয়াউর রহমান (২৮), আহসান উল্লাহ (২৯) ও মো. মোসলেম উদ্দিন (৪০)।
জানা গেছে, পাহাড়ে অবস্থিত ইটভাটা মালিকরা প্রতি বছর ইউপিডিএফসহ স্থানীয় আঞ্চলিক সংগঠনগুলোর সঙ্গে বার্ষিক অলিখিত চুক্তির মাধ্যমে মোটা অঙ্কের চাঁদা দিয়ে থাকে। কিন্তু ইউপিডিএফ’র সঙ্গে তাদের ডিল চূড়ান্ত না করে ইটভাটা চালু করায় গত বুধবার তিন শ্রমিককে অপহরণ করা হয়।
এ বিষয়ে কাউখালী থানার ওসি মো. পারভেজ আলী জানান, গত ৩১ ডিসেম্বর রাত ১০টায় কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা এলাকা থেকে মুক্তিপণের অগ্রিম পাঁচ লাখ টাকা গ্রহণকালে দুজনকে গ্রেপ্তার করা হয়। পরে আদালতের মাধ্যমে তাদের তিনদিনের রিমান্ডে নেয়া হয়। রিমান্ডে জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানান, অপহৃতরা ডাব্বুনিয়া এলাকায় সশস্ত্র সন্ত্রাসী বাবু মারমার হেফাজতে রয়েছে। এরপর পুলিশের পাঁচটি টিম বিভক্ত হয়ে কাউখালীর ডাব্বুনিয়া এলাকা ঘিরে ফেলে এবং পুলিশের সব টিম একত্রিত হয়ে দুর্গম ডাব্বুনিয়া ছড়া পাহাড়ে অভিযান পরিচালনা করে। পুলিশের অভিযানের মুখে পড়ে অপহৃতদের কাউখালীর রাউজানের রাবার বাগান এলাকায় ফেলে চলে যায় সন্ত্রাসীরা। পরে অপহৃতরা রাউজান হয়ে হাটহাজারীর ফতেয়াবাদ এলাকায় যায়। সেখান থেকে তাদের উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় অপহরণকারীদের গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়