বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন আর নেই

আগের সংবাদ

দেশজুড়ে জেঁকে বসেছে শীত : উত্তররাঞ্চলের কয়েক জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ > জনজীবন বিপর্যস্ত > বাড়ছে ঠাণ্ডাজনিত রোগবালাই

পরের সংবাদ

উকিল আবদুস সাত্তারকে বহিষ্কার করেছে বিএনপি

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সদ্য পদত্যাগ করা সংসদ সদস্য উকিল আবদুস সাত্তারকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি। গতকাল রবিবার রাতে দলের দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে লিপ্ত থাকায় দলীয় গঠনতন্ত্রের ৫(গ) ধারা মোতাবেক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য উকিল আবদুস সাত্তারকে বিএনপির সব পদ থেকে অব্যাহতি পূর্বক বহিষ্কার করা হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের এমপি উকিল আবদুস সাত্তার গত ১১ ডিসেম্বর দলীয় সিদ্ধান্ত মেনে দলের অন্য সংসদ সদস্যদের সঙ্গে স্পিকারের কাছে নিজের পদত্যাগপত্র পাঠান।
তার আসন স্পিকার শূন্য ঘোষণা করলে আগামী ১ ফেব্রুয়ারি উপনির্বাচন ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় আগামী ৫ জানুয়ারি বৃহস্পতিবার। দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপনির্বাচনে ফের প্রার্থী হচ্ছেন উকিল আবদুস সাত্তার। এ জন্য গত বৃহস্পতিবার উকিল আব্দুস সাত্তার দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিল থেকে শুরু করে সব পদ থেকে পদত্যাগ করে এ সংক্রান্ত চিঠি নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে পাঠিয়ে দেন। তার এ চিঠি পাঠানোর তিন দিন পর তাকে বহিষ্কার করে বিএনপি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়