পররাষ্ট্রমন্ত্রী : সোমবার ২৮৫ বিজিপি সদস্যকে ফিরিয়ে নেবে মিয়ানমার

আগের সংবাদ

আদালতের নির্দেশ না মেনে জমি দখলের অভিযোগ

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

যশোর প্রতিনিধি : আদালতের নির্দেশনা অমান্য করে যশোর শহরে ধর্মতলা এলাকার জমি দখলের অভিযোগ উঠেছে স্থানীয় বখতিয়ার রহমান গংয়ের বিরুদ্ধে। শিবলী নোমান নামে এক ব্যক্তি এ অভিযোগ করেছেন। আদালত ওই জমিতে ১৪৪ ধারা জারি করেছে। তবে আদালতের নির্দেশনা উপেক্ষা করে গত বুধবার প্রকাশ্যে দিবালোকে মাটি ভরাটের কাজ করেন ওই চক্র। বিষয়টি স্থানীয়দের নজরে এলে পুলিশে খবর দিয়ে মাটি ভরাট কাজে বাধা দেয়।
অভিযোগে শিবলী নোমান জানিয়েছেন, ওই চক্র নানা ফন্দিফিকির এঁটে আবারো মাটি ভরাটের হুমকি দিচ্ছে। তিনি আরো জানান, তার বাবা মায়মুর আলী ১৯৬০ সালে গাজী জব্বার নামের এক ব্যক্তির কাছ থেকে তার মায়ের নামে ৩৫ শতক জমি কেনেন। এরপর সপরিবারে ঢাকায় অবস্থান করায় ওই জমির সাবেক মালিক গাজী জব্বারের ছেলে গাজী আজিজের নজরে পড়ে বিষয়টি। জমির মালিক গাজী জব্বারের মৃত্যুর পর গাজী আজিজ ওই জমির একটি জাল দলিল হাজির করে জমির মালিকানা দাবি করেন। পরে বিষয়টি নিয়ে আদলতে মামলা হয়।
এরই মধ্যে গাজী আজিজ বখতিয়ার রহমানকে ওই জমির পাওয়ার অব অ্যাটর্নি দেন। এরপর বখতিয়ার সন্ত্রাসীদের নিয়ে রাতের আঁধারে তড়িঘড়ি করে মাটি ভরাট করে জমি দখলের চেষ্টা চালান। পরে তিনি বিষয়টি জানতে পেরে আদালতের দ্বারস্থ হন। আদালত ওই জমিতে ১৪৪ ধারা জারি করে। তবে আদালতের নির্দেশনা উপেক্ষা করে বুধবার প্রকাশ্যে দিনের বেলায় তারা আবারো মাটি ভরাটের কাজ করেন।
এ বিষয়ে বখতিয়ার রহমান বলেন, জমির মূল মালিক গাজী জব্বারের ছেলে গাজী আজিজ আরএস রেকর্ড সংশোধনের জন্য আদালতে মামলা দায়ের করেন। এরপর ২০২১ সালে সেই মামলার রায় আজিজদের পক্ষে আসে। এর আগে তারা আমাকে ওই জমির পাওয়ার অব অ্যাটর্নি দেন। আদালতের রায় নিয়ে জমি দখলে গেলে শিবলী নোমান প্রশাসন দিয়ে বাধা দেন। পরে তারা ১৪৪ ধারা জারি করেন।
যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, আদালত ওই জমিতে ১৪৪ ধারা জারি করেছেন। এর মধ্যে একপক্ষ জমিতে মাটি ভরাট করতে যায়। আমরা জানতে পেরে বাধা দেই। তিনি আরো বলেন, আদালতের আদেশ উপেক্ষা করার সুযোগ কারো নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়