বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন আর নেই

আগের সংবাদ

দেশজুড়ে জেঁকে বসেছে শীত : উত্তররাঞ্চলের কয়েক জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ > জনজীবন বিপর্যস্ত > বাড়ছে ঠাণ্ডাজনিত রোগবালাই

পরের সংবাদ

রংপুর জেলা ও মহানগর : আ.লীগের কমিটি বিলুপ্ত আহ্বায়ক কমিটি ঘোষণা

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি বিলুপ্ত করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। গতকাল রবিবার রাতে গণভবনের গেটে উপস্থিত সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান দলটির সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তিনি এই দুটি ইউনিটে আহ্বায়ক কমিটি ঘোষণা করেন।
ওবায়দুল কাদের জানান, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী তার উপর অর্পিত ক্ষমতাবলে বাংলাদেশ আওয়ামী লীগের রংপুর মহানগর ও রংপুর জেলা শাখার বর্তমান কমিটি ভেঙে দিয়ে আহ্বায়ক কমিটি ঘোষণা করেছেন। নতুন কমিটিতে রংপুর মহানগর শাখার আহ্বায়ক হয়েছেন ডা. দেলোয়ার হোসেন আর যুগ্ম আহ্বায়ক হয়েছেন আবুল কাশেম। অন্যদিকে রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক হয়েছেন এ কে এম ছায়াদত হোসেন বকুল, যুগ্ম আহ্বায়ক হয়েছেন অধ্যাপক মাজেদ আলী বাবুল।
প্রসঙ্গত, গত ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। মেয়র পদে জাতীয় পার্টির প্রার্থীর কাছে শোচনীয়ভাবে পরাজিত হন আওয়ামী লীগ প্রার্থী। বিজয়ী মোস্তাফিজার রহমান ১ লাখ ৪৬ হাজার ৭৯৮ ভোট পেয়েছেন। আর নৌকার প্রার্থী হোসেন আরা লুৎফা ডালিয়া পেয়েছেন মাত্র ২২ হাজার ৩০৬ ভোট। ফলাফলে দেখা গেছে, আওয়ামী লীগের প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। নির্বাচনে

রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অভিযোগ, তারা নৌকার পক্ষে কাজ করেননি। উল্টো দলীয় প্রার্থীকে নানাভাবে অসহযোগিতা করেছেন। এতে ক্ষুব্ধ হয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল তিনি এই দুটি কমিটি বিলুপ্তির নির্দেশ দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়