বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন আর নেই

আগের সংবাদ

দেশজুড়ে জেঁকে বসেছে শীত : উত্তররাঞ্চলের কয়েক জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ > জনজীবন বিপর্যস্ত > বাড়ছে ঠাণ্ডাজনিত রোগবালাই

পরের সংবাদ

উপনির্বাচনে তিন আসনে আ. লীগের প্রার্থী ঘোষণা : দুটি পেলেন শরিকরা, উন্মুক্ত ১

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় সংসদের উপনির্বাচনে ছয়টি আসনের মধ্যে তিনটিতে দলীয় প্রার্থিতা চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। বাকি তিনটি আসনের দুটিতে ১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টি ও জাসদ প্রার্থী দেবে। আর একটিতে কোনো প্রার্থী না দিয়ে উন্মুক্ত রাখা হয়েছে। আওয়ামী লীগের ঘোষিত ৩টি আসনের প্রার্থীরা হলেন- বগুড়া-৬ আসনে রাগিবুল আহসান রিপু, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মো. জিয়াউর রহমান ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে মো. আব্দুল ওদুদ।
গতকাল রবিবার রাতে গণভবনের গেটে দলের এ সিদ্ধান্ত জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, জাতীয় সংসদের ৬টি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এই ৬টির মধ্যে ৩টিতে আওয়ামী লীগ প্রার্থী চূড়ান্ত করেছে। বাকি ৩টির মধ্যে ঠাকুরগাঁও-৩ আসনে ১৪ দলীয় জোটের শরিক ওয়ার্কার্স পার্টি ও বগুড়া-৪ আসনে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ তাদের দলীয় প্রার্থী দেবে। এছাড়া ব্রা²ণবাড়িয়া-২ আসনে আওয়ামী লীগ ও ১৪ দলীয় জোটের কোনো শরিক প্রার্থী দেবে না। এই আসনটি উন্মুক্ত থাকবে।
এর আগে সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন দলীয় সভাপতি ও মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাড়াও সভায় উপস্থিত ছিলেন বোর্ডের সদস্য শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, রশিদুল আলম, রমেশ চন্দ্র সেন, ডা. দীপু মনি ও আব্দুস সোবহান গোলাপ। সভার শুরুতেই ইংরেজি নতুন বছরে দলীয় সভাপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান কেন্দ্রীয় নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়