অবৈধ সম্পদ অর্জন : স্ত্রীসহ শিক্ষা অধিদপ্তর কর্মকর্তার কারাদণ্ড

আগের সংবাদ

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন আজ : আসছে নির্বাচনমুখী স্মার্ট নেতৃত্ব

পরের সংবাদ

দূতাবাস কর্মীদের নিরাপত্তা চাইল বাইডেন প্রশাসন

প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশে যুক্তরাষ্ট্রের দূতাবাস কর্মীদের নিরাপত্তার পাশাপাশি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চায় বাইডেন প্রশাসন। দেশটির পররাষ্ট্র দপ্তরের ডেপুটি সেক্রেটারি ওয়েন্ডি শারমেন গতকাল বৃহস্পতিবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে ফোনালাপে এ কথা জানান।
মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র নেড প্রাইস এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘উপপররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী যুক্তরাষ্ট্র-বাংলাদেশের সম্পর্ক শক্তিশালীকরণ, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন এবং যুক্তরাষ্ট্রের দূতাবাস কর্মীদের নিরাপত্তা ও সুরক্ষা নিয়ে আলোচনা করেছেন।’
এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, ফোনালাপে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম নিশ্চিত করেছেন যে বাংলাদেশে কূটনৈতিক সম্প্রদায়ের নিরাপত্তা ও নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ সম্পূর্ণভাবে প্রতিশ্রæতিবদ্ধ। রাষ্ট্রদূতরা বরাবরের মতো পর্যাপ্ত নিরাপত্তা বিশদ পেতে থাকবেন। প্রতিমন্ত্রী উল্লেখ করেন, রাষ্ট্রদূতদের কোনো পাবলিক বিবৃতি দেয়ার আগে বাংলাদেশের রাজনৈতিক ইতিহাস বুঝতে হবে।
ডেপুটি সেক্রেটারি শারমেন তার বাংলাদেশ সফরের কথা উল্লেখ করেন এবং সাম্প্রতিক ইউএনএইচআরসি নির্বাচনে বাংলাদেশের বিজয়ের প্রতিমন্ত্রীকে অভিনন্দন জানান এবং আন্তর্জাতিক ফোরামে একে অপরকে সমর্থন করায় সন্তোষ প্রকাশ করেন। পরিশেষে, প্রতিমন্ত্রী শারমেনকে ক্রিসমাস ও নববর্ষের শুভেচ্ছা জানালে তিনিও পাল্টা শুভেচ্ছা জানিয়েছেন।
প্রসঙ্গত, প্রতিমন্ত্রীর সঙ্গে ওয়েন্ডি শারমেনের এই ফোনালাপ ১২ ডিসেম্বর নির্ধারিত থাকলেও পরবর্তী সময়ে তা পেছানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়