জাহাঙ্গীর কবির নানক : বিএনপির মানবতার শিক্ষা নেয়া দরকার

আগের সংবাদ

এপার ওপার সুড়ঙ্গ সংযোগ : কর্ণফুলীর তলদেশে ‘বঙ্গবন্ধু টানেল’ উদ্বোধনের অপেক্ষায়

পরের সংবাদ

সিলেটকে হারিয়ে চ্যাম্পিয়ন রংপুর

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বগুড়ার শহীদ চান্দু ক্রিকেট স্টেডিয়ামে সিলেটকে ৫ উইকেটে হারিয়ে জাতীয় লিগের শিরোপা জিতেছে রংপুর। গতকাল তৃতীয় দিনে সিলেটের দেয়া মাত্র ৮৮ রানের লক্ষ্যে খেলতে নেমে রংপুর সহজেই সিলেটকে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয়। এই ম্যাচটি ছিল অঘোষিত ফাইনাল। রংপুরের জন্য অবশ্য জয় ছাড়া ড্র করলেও চলত। কিন্তু ম্যাচ জিতেছে তারা। আর সিলেট হারিয়েছে প্রথমবারের মতো এনসিএলের শিরোপা ঘরে তোলার সুযোগ।
আকবর আলী বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা এনে দিয়েছিলেন। এবার নিজের বিভাগ রংপুরেরও শিরোপা আফসোস মেটালেন। চার আসরে তিনবার রানার্সআপ হলেও শিরোপার দেখা পাচ্ছিল না তারা। অবশেষে আকবরের নেতৃত্বে জাতীয় ক্রিকেট লিগের ২৪তম আসরের শিরোপা ঘরে তুলেছে রংপুর। প্রথম শ্রেণির মর্যাদার আসরে এটি তাদের দ্বিতীয় শিরোপা।
এর আগে প্রথমে ব্যাট করতে নামা সিলেট নিজেদের প্রথম ইনিংসে করে মাত্র ১০৭ রান। জবাবে ব্যাট করতে নামা রংপুর নিজেদের প্রথম ইনিংসে সবকটি হারিয়ে সংগ্রহ করে ১৮৮ রান। তবে এতেই মাঝারি রানের লিড পেয়ে যায় রংপুর। পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সিলেট এবার সংগ্রহ করে মোটে ১৬৮ রান। ফলের জয়ের জন্য রংপুরের লক্ষ্য দাঁড়ায় ৮৮ রান। গত পরশু দ্বিতীয় দিনের শেষ বেলায় সিলেট অলআউট হওয়ায় ব্যাটিংয়ে নামতে হয়নি রংপুরকে।
গতকাল তৃতীয় দিন জয়ের জন্য ৮৮ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমে সহজেই জয় তুলে নেয় রংপুর। আকবরদের এমন সহজ জয়ে ২০১৪-১৫ মৌসুমের পর আবার চ্যাম্পিয়ন হয়েছে রংপুর।
রংপুরের হয়ে ২৯ রান করেছেন মোসাদ্দেক, ২০ রান করেছেন রিশাদ। এছাড়া ১৮ রান করেছেন আকবর আলী। সিলেটের হয়ে পেসার সাকিব ৩টি, এবাদত ও রাজা ১টি করে উইকেট লাভ করেন।
এবার তাদের চ্যাম্পিয়ন হওয়ার পথে পাঁচ ম্যাচ খেলে দলের পক্ষে সর্বোচ্চ ৩২৬ রান করেছেন আবদুল্লাহ আল মামুন। বল হাতে তার শিকার ১১ উইকেট। বোলিংয়ে দলের পক্ষে সর্বোচ্চ ২৫ উইকেট নিয়েছেন তরুণ ডানহাতি পেসার মুশফিক হাসান। আরেক পেসার রবিউল হক পেয়েছেন ১৭ উইকেট। ব্যাট হাতে দুই ইনিংসে ২৩ রান ও বোলিংয়ে ৬ উইকেট নিয়ে শেষ রাউন্ডে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন মামুন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়