জামায়াত আমিরের ছেলেসহ দুজন ফের রিমান্ডে

আগের সংবাদ

জামায়াত-জঙ্গি নতুন সমীকরণ : দলটির আমির ডা. শফিকের ছেলে ডা. রাফাতকে গ্রেপ্তারের পর বেরিয়ে আসছে নতুন তথ্য ও যোগসূত্র

পরের সংবাদ

জাহাঙ্গীর কবির নানক : বিএনপির মানবতার শিক্ষা নেয়া দরকার

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি ১০ ডিসেম্বরকে কেন্দ্র করে যে শব্দবোমা নিক্ষেপ করছে, এই শব্দবোমায় আওয়ামী লীগ আতঙ্কিত নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, যারা সারাদেশে তাণ্ডব চালিয়েছে তারা আবার মানবতার কথা বলছে। আমার মনে হয় তাদের মানবতার শিক্ষা নেয়া দরকার। তারা যে মানবতা লঙ্ঘন করেছে তার জন্য গোটা জাতির কাছে তাদের ক্ষমা চাওয়া উচিত। আওয়ামী লীগের ২২তম সম্মেলনসহ মহিলা আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে মঞ্চ উপকমিটির সদস্যরা গতকাল মঙ্গলবার সোহরাওয়ার্দী উদ্যানে পরিদর্শনে যান। সেখানে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।
‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নয়, বর্তমান সরকারের পতনই মুখ্য’- বিএনপি নেতাদের এমন মন্তব্যের জবাবে নানক বলেন, ২০০৮ সাল থেকেই বিএনপি এই কথা বলছে। তাদের অনুরোধ করব, বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতির কারণে বাংলাদেশ একটি চ্যালেঞ্জ মোকাবিলা করছে। শেখ হাসিনা এ চ্যালেঞ্জ মোকাবিলা করছেন। তিনি করোনা মহামারি মোকাবিলা করে সফল হয়েছেন। তেমনিভাবে এই বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি মোকাবিলার জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছেন। এই মুহূর্তে জনগণের মধ্যে কোনো আতঙ্ক ছড়াবেন না।
‘বর্তমান সরকারের মানবিক বোধ বলতে কিছু নেই’- বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে তিনি বলেন, এটি ভূতের মুখে রাম নাম। যাদের প্রতিষ্ঠাতা সামরিক জান্তা জিয়াউর রহমান এবং যারা ক্ষমতায় এসে একাত্তরের পরাজিত জামায়াতকে নিয়ে মায়ের সামনে মেয়েকে ধর্ষণ করেছে, ভাইয়ের সামনে বোনকে ধর্ষণ করেছে, মানুষের হাত-পা কেটেছে, মুক্তিযুদ্ধের চেতনায় সমুন্নত মানুষের বাড়িঘর জ্বালিয়ে দিয়েছে, যারা মানবতাকে ভূলণ্ঠিত ও পদদলিত করেছে- তাদের মুখে এসব কথা মানায় না।
আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সম্মেলনগুলো হচ্ছে কিনা- এমন প্রশ্নের জবাবে নানক বলেন, নির্বাচনকে সামনে রেখে এই সম্মেলন অবশ্যই আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়