জাহাঙ্গীর কবির নানক : বিএনপির মানবতার শিক্ষা নেয়া দরকার

আগের সংবাদ

এপার ওপার সুড়ঙ্গ সংযোগ : কর্ণফুলীর তলদেশে ‘বঙ্গবন্ধু টানেল’ উদ্বোধনের অপেক্ষায়

পরের সংবাদ

মুশফিকের নজর বিসিএলে

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) শুরু হবে ২০ নভেম্বর। থেকে এবারের আসর মাঠে গড়াতে যাচ্ছে। ঘরের মাঠে টাইগারদের ব্যস্ত রাখতে প্রতিবার এই টুর্নামেন্ট আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওয়ানডে ফরম্যাটের এ টুর্নামেন্টে খেলবেন তামিম ইকবাল-মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমের মতো তারকা সব ক্রিকেটাররা। এবার বিসিএলে খেলে নিজদের ঝালিয়ে নিতে চায় তারা। কারণ দুইটি টেস্ট ও ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামী ১ ডিসেম্বর বাংলাদেশে আসবে ভারতীয় ক্রিকেট দল। তার আগে বিসিএলের সুবাদে তামিম-মুশফিকদের ওয়ানডে ম্যাচ প্র্যাকটিস হয়ে যাবে। এছাড়া এবার ইসলামি ব্যাংক ইস্ট জোন দলে খেলবেন তারা দুজন। রোহিত শর্মা-বিরাট কোহলিদের বিপক্ষে মাঠে নামার আগে বিসিএলের মধ্য দিয়ে নিজদের প্রস্তুত করার মোক্ষম সুযোগ পেয়েছে টাইগাররা।
এছাড়া বিসিএল উপলক্ষে ৪ দলের খেলোয়াড় তালিকা প্রকাশ করেছে বিসিবি। তবে সেই তালিকায় ওয়ানডে দলের তিন অপরহার্য সদস্য সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান ও নুরুল হাসান সোহান নেই। কারণ এই সময়ে আরব আমিরাতে টি-টেন খেলবেন তারা। ফলে তাদের ছাড়াই সাজানো হয়েছে দল।
এদিকে এবারের বিসিএলে নেই ওয়ালটন। সেই শুরু থেকে বিসিএলের সঙ্গী এবং সেন্ট্রাল জোনের টিম স্পনসর ওয়ালটন এবার আর দল ব্যবস্থাপনায় যুক্ত হয়নি। রবিন লিগের খেলা বিকেএসপিতে হলেও ফাইনালের ভেন্যু শেরে বাংলা স্টেডিয়াম। ২৭ নভেম্বর হোম অব ক্রিকেটে দিবারাত্রির ফাইনাল।
এক নজরে দেখে নেই কে কোন দলে খেলবেন- ইসলামী ব্যাংক ইস্ট জোন: তামিম ইকবাল, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী রাব্বি, ইমরুল কায়েস, তানভীর ইসলাম, শেখ মেহেদী, রেজাউর রহমান রাজা, ইবাদত হোসেন, আশিকুর জামান, প্রীতম কুমার, মাহমুদুল হাসান জয়, রুবেল হোসেন, নাবিল সামাদ, শরিফউল্লাহ।
বিসিবি সাউথ জোন : এনামুল হক, নাসুম আহমেদ, তৌহিদ হৃদয়, জিয়াউর রহমান, মেহেদি হাসান মিরাজ, জাকির হাসান, শরিফুল ইসলাম, নাইম ইসলাম, মোহাম্মদ নাইম শেখ, নাসির হোসেন, কামরুল ইসলাম রাব্বি, তানজিম হাসান সাকিব, আলাউদ্দিন বাবু, আরাফাত সানি ও রিশাদ হোসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়