জাহাঙ্গীর কবির নানক : বিএনপির মানবতার শিক্ষা নেয়া দরকার

আগের সংবাদ

এপার ওপার সুড়ঙ্গ সংযোগ : কর্ণফুলীর তলদেশে ‘বঙ্গবন্ধু টানেল’ উদ্বোধনের অপেক্ষায়

পরের সংবাদ

মতবিনিময়কালে ওবায়দুল কাদের : ভুলত্রæটির পাশাপাশি উন্নয়ন তুলে ধরুন

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকারের উন্নয়নের পক্ষে গণমাধ্যমে প্রাপ্য কাভারেজ প্রত্যাশা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল বুধবার সন্ধ্যায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী হলে তথ্য ও স¤প্রচার মন্ত্রণালয় আয়োজিত বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ প্রত্যাশা ব্যক্ত করেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান ও বিভিন্ন গণমাধ্যমের সম্পাদকরা উপস্থিত ছিলেন।
ওবায়দুল কাদের বলেন, আমি আজ দেখতে পাচ্ছি বাংলাদেশের মিডিয়ার গুরুত্বপূর্ণ ব্যক্তিরা সবাই এসেছেন। আপনাদের সবাইকে আমি ধন্যবাদ জানাচ্ছি, কৃতজ্ঞতা জানাচ্ছি। আপনাদের কাছে প্রাপ্য কাভারেজ চাই, এর বেশি কিছু চাই না। যা আছে আমাদের সেটুকুই দেন। আমরা এটাও বলি না যে বিএনপিকে কাভারেজ দিয়েন না। তাদেরও দেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের ভুল আছে, সেটা স্বীকার করি। কিন্তু আমরাই একমাত্র দল যারা গণতন্ত্রের চর্চা করি। ভুল-ত্রæটির পরও আমরা মূল ধারার সঙ্গে আছি।
তিনি বলেন, আজ জঙ্গিবাদ সৃষ্টি কারা করেছে? শায়খ আব্দুর রহমান কার সৃষ্টি? ভুলে গেছেন? রাজশাহী শহরে প্রকাশ্যে মিছিল করেছে অস্ত্র নিয়ে।
আমরা এদের বিরুদ্ধে কথা বলি। এটা আওয়ামী লীগের রাজনীতি। আমাদের বিরোধী একটা জোট হচ্ছে। আমাদেরও জোট হতে পারে।
বিএনপির ঘরের মধ্যে গণতন্ত্র নেই উল্লেখ করে কাদের বলেন, ফখরুল সাহেবের কি মনে আছে? কবে তাদের দলের কাউন্সিল হয়েছে? এর মাঝে আমাদের দুটো হয়ে গেছে। আরেকটা চলে এসেছে। আওয়ামী লীগ বিএনপির কোনো অনুষ্ঠানের কাউন্টার অনুষ্ঠান করে না। কেন্দ্রীয় সম্মেলনকে সামনে রেখে নিজেদের জেলা সম্মেলন চলছে। অনেক ক্ষেত্রে একই জেলায় আওয়ামী লীগ-বিএনপির অনুষ্ঠান হচ্ছে। আওয়ামী লীগ বিএনপিকে ‘টার্গেট’ করে কিছু করছে না।
সরকারের ভুলত্রæটির পাশাপাশি অর্জনগুলোও তুলে ধরার আহবান জানিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, এই সরকারের আমলে গণমাধ্যমের বিকাশ ঘটেছে।
মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ক্ষমতায় আছে বলেই এটা সম্ভব হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ এগিয়ে যাচ্ছে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির ক্ষয়ে পুরো দেশের ক্ষতি হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়