জাহাঙ্গীর কবির নানক : বিএনপির মানবতার শিক্ষা নেয়া দরকার

আগের সংবাদ

এপার ওপার সুড়ঙ্গ সংযোগ : কর্ণফুলীর তলদেশে ‘বঙ্গবন্ধু টানেল’ উদ্বোধনের অপেক্ষায়

পরের সংবাদ

ঢাকার মালিকানা বদলে গেল

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের(বিপিএল) নববম আসর শুরু হবে আগামী বছর ৫ জানুয়ারি। তবে তার আগে বদলে গেল ঢাকার মালিকানা। এবার দলের মালিকানা দেয়া হয়েছে রূপা ফ্র্যাব্রিকসকে। গতকাল এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী তিন আসরের জন্য তাদের ঢাকার মালিকানা দেয়া হয়েছে তাদের। এছাড়া শুরুতে প্রগতি অটো রাইস মিল লিমিটেডকে দেয়া হয় ঢাকার মালিকানা। কিন্তু বিসিবিকে গ্যারান্টি মানি হিসেবে ১০ কোটি টাকা দিতে ব্যর্থ হয় তারা। এরপর দলটির মালিকানা বদলের গুঞ্জন ছড়ায় ক্রিকেট পাড়ায়। শেষ পর্যন্ত বদলেও গেল ঢাকার মালিকানা।
এদিকে এবার আসন্ন বিপিএলে তিন আসরের জন্য নতুন ফ্র্যাঞ্চাইজি চেয়ে দরপত্র আহ্বান করেছিল বিসিবি। এতে সাড়া দিয়ে ৯টি প্রতিষ্ঠান ‘এক্সপ্রেশন অব ইন্টারেস্ট (ইওআই)’ জমা দেয়। সেখান থেকে বিসিবি ৭টি প্রতিষ্ঠানকে বেছে নিয়েছিল। ঢাকা ছাড়া বাকি ছয়টির মধ্যে বরিশালের মালিকানায় আছে ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড, খুলনার মাইন্ড ট্রি লিমিটেড, সিলেটের ফিউচার স্পোর্টস লিমিটেড, রংপুরের টগি স্পোর্টস লিমিটেড (বসুন্ধরা গ্রুপ), চট্টগ্রামের ডেল্টা স্পোর্টস লিমিটেড ও কুমিল্লার মালিকানা রয়েছে কুমিল্লা লেজেন্ডস লিমিটেড।
এছাড়া এবার ঢাকা, চট্টগ্রাম ও সিলেট এই তিন ভেন্যুতে বিপিএলের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। জনপ্রিয় এই টুর্নামেন্টে ৪৬টি ম্যাচ হবে।
ইতোমধ্যেই দেশি-বিদেশি মিলিয়ে ছয় শতাধিক ক্রিকেটারের মধ্য থেকে পছন্দের খেলোয়াড় নিয়ে দল সাজিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। সরাসরি সাইনিংয়ে বেশ কয়েকজন তারকাকে দলে ভিড়িয়েছে। এর মধ্যে আছেন শোয়েব মালিক, ক্রিস গেইলদের মতো অভিজ্ঞ ও মোহাম্মদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদির মতো সময়ের সেরা তারকারা। এছাড়া এবার সবার আগেই দল গোছানোর আনুষ্ঠানিক যাত্রা শুরু করে সিলেট। রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ফ্র্যাঞ্চাইজিটি নিজেদের লোগো উন্মোচন করে দলের আইকন ও চুক্তিবদ্ধ চার বিদেশি ক্রিকেটারের নাম প্রকাশ করে। বিপিএলের আগামী তিন আসরে সিলেট স্ট্রাইকার্স নামে খেলবে। আর দলটির আইকন ক্রিকেটার হিসেবে থাকছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বিদেশি কোটায় পাকিস্তানের বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমির এবং শ্রীলঙ্কার অলরাউন্ডার ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা ও কামিন্দু মেন্ডিসকে দলে নিয়েছে সিলেট স্ট্রাইকার্স। তাদের দলের জন্য সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ দলের সাবেক পেসার সৈয়দ রাসেলকে। এই বিষয় নিজদের ফেজবুক পেজে সিলেট স্ট্রাইকার্স জানিয়েছে, বাংলাদেশের সেরা বোলিং জুটি কথা যদি আসে তবে এখনো প্রথম দিকেই থাকবেন মাশরাফি বিন মুর্তজা ও সৈয়দ রাসেল। দুজনই একে অপরকে সবচেয়ে ভালো বুঝতেন। মাঠের বাইরেও সম্পর্কটাও দারুণ। রাসেলকে বলা হয় সুইং মাস্টার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়