জাহাঙ্গীর কবির নানক : বিএনপির মানবতার শিক্ষা নেয়া দরকার

আগের সংবাদ

এপার ওপার সুড়ঙ্গ সংযোগ : কর্ণফুলীর তলদেশে ‘বঙ্গবন্ধু টানেল’ উদ্বোধনের অপেক্ষায়

পরের সংবাদ

জামায়াত-জঙ্গিবাদ সমার্থক শব্দ : শাহরিয়ার কবির, সভাপতি, ঘাতক দালাল নির্মূল কমিটি

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জামায়াত ও জঙ্গিবাদ সমার্থক শব্দ। তাই সিলেট থেকে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমানের ছেলে ডা. রাফাত সাদিক সাইফুল্লাহকে জঙ্গিবাদ সম্পৃক্ততায় গ্রেপ্তারের বিষয়টি অস্বাভাবিক নয়। জামায়াত ইসলামই এ দেশে ধর্মের নামে সন্ত্রাসের রাজনীতি চালু করে। গতকাল বুধবার টেলিফোনে ভোরের কাগজকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে এসব কথা বলেন লেখক ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির। সাক্ষাৎকারে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও জামায়াতের রাজনীতি নিয়ে কথা বলেন এই গবেষক। শাহরিয়ার কবির বলেন, ধর্মের নামে রাজনীতি শুরু করেছিল জামায়াতে ইসলামী। মূলত এর আড়ালে সন্ত্রাসী কার্যকলাপ চালিয়েছে তারা। এরা ধর্মের নামে হত্যা, নির্যাতন, লুট ও সন্ত্রাসবাদী কার্যকলাপ চালাচ্ছে। এর চরম সাক্ষ্য হয়ে আছে আমাদের ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ। স্বাধীনতার পরে একজন সামরিক ব্যক্তির সৃষ্ট রাজনৈতিক দলের প্রত্যক্ষ সহায়তায় তারা আবারো ফুলেফেঁপে ওঠে। রাজশাহীর বাগমারায় বাংলা ভাই থেকে শুরু করে সমস্ত সন্ত্রাসবাদী সংগঠনগুলোতে তাদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদত রয়েছে। এ নিয়ে একটি শ্বেতপত্রে আমরা তা বলেছি।
উপমহাদেশে জামায়াতের প্রতিষ্ঠাতা মাওলানা আবুল আলা মওদুদীর ছেলে সৈয়দ হায়দার ফারুক মওদুদীর বক্তব্যের বরাত দিয়ে তিনি আরো বলেন, সৈয়দ হায়দার ফারুককে প্রশ্ন করা হয়েছিল পাকিস্তানের জামায়াতে ইসলামীর সঙ্গে বাংলাদেশের দলটির কোনো সম্পর্ক আছে কিনা? এমন প্রশ্নের জবাবে তিনি বলেছিলেন, এ দুটি দল হচ্ছে একই শরীরের বাম ও ডান হাতের মতো। একটি মস্তিষ্ক অর্থাৎ কেন্দ্র দুই দেশের দলকেই নিয়ন্ত্রণ করছে। পাকিস্তানি আইএসের সহায়তা নিয়ে তারা পরিচালিত হচ্ছে। এটি কোনো রাজনৈতিক দলই নয়। আমরা শুরু থেকেই গত ৩২ বছর ধরে এ সন্ত্রাসী দলটিকে নিষিদ্ধ করার দাবি জানিয়ে আসছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়