জাহাঙ্গীর কবির নানক : বিএনপির মানবতার শিক্ষা নেয়া দরকার

আগের সংবাদ

এপার ওপার সুড়ঙ্গ সংযোগ : কর্ণফুলীর তলদেশে ‘বঙ্গবন্ধু টানেল’ উদ্বোধনের অপেক্ষায়

পরের সংবাদ

আখাউড়া বন্দরের সংস্কার বন্ধ করে দিল বিএসএফ

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে প্রবেশের পর অভিবাসন (ইমিগ্রেশন) ভবনে যাওয়ার রাস্তা ও এর পাশের যাত্রী টয়লেট সংস্কার কাজ বিএসএফের বাধার মুখে বন্ধ হয়ে গেছে। মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে সংস্কার কাজে আপত্তির কথা জানিয়ে বিজিবিকে খবর পাঠায় বিএসএফ। এরপর সেখানে লাল নিশান টানিয়ে দেয় বিএসএফ।
এদিকে রাস্তা সংস্কার কাজ বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। একইসঙ্গে টয়লেট ব্যবহার করতে পারবেন না বলেও যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেছেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছে ইমিগ্রেশন পুলিশ।
ইমিগ্রেশন সূত্র জানায়, মেরামত কাজটি সীমান্তের প্রায় শূন্য রেখায় হচ্ছে। আন্তর্জাতিক আইন অনুসারে সীমান্তের ১৫০ গজের মধ্যে কোনো স্থায়ী স্থাপনা নির্মাণে দুদেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মধ্যে আলোচনাসাপেক্ষে অনুমতি নিতে হয়। তবে রাস্তা ও টয়লেট অনেক আগে থেকেই ছিল এবং তা ভেঙে যাওয়ায় গণপূর্ত বিভাগ সংস্কারের উদ্যোগ নেয়। নতুন করে কোনো স্থায়ী স্থাপনা করা হচ্ছে না। গত ১১ নভেম্বর থেকে সংস্কার কাজ শুরু হয়। এর আগে ইমিগ্রেশনের নতুন ভবন নির্মাণেও আপত্তি দেয় বিএসএফ। তাদের আপত্তির মুখে নকশা পরিবর্তন করা হয়। সেই ভবন নির্মাণ কাজ এখনো নানা জটিলতায় শেষ হয়নি।
এ বিষয়ে আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন ইনচার্জ স্বপন চন্দ্র দাস বলেন, ‘সংস্কার কাজে বিএসএফ আপত্তি দিয়েছে বলে বিজিবি এসে জানায়। এরপর কাজ বন্ধ রাখা হয়েছে। বিজিবির পক্ষ থেকে সেখানে লাল নিশান দেয়া হয়েছে। এ বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়