সরকার ৬৭ লাখ তরুণ-তরুণীকে আয়বর্ধক পেশায় প্রশিক্ষণ দিয়েছে

আগের সংবাদ

১০ ডিসেম্বর কী হবে ঢাকায়? বিএনপির সমাবেশ ঘিরে উত্তাপ বাড়িয়েছে আমানের আল্টিমেটাম > রাজপথে মোকাবিলা করবে আ.লীগ

পরের সংবাদ

চট্টগ্রামে বিমানের সিটে মিলল সাড়ে ছয় কেজি স্বর্ণ

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই ফেরত একটি বিমানের সিটের নিচ থেকে ৫৬ পিস স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দার কর্মকর্তারা। তবে এ সময় কাউকে আটক করা যায়নি। উদ্ধার করা স্বর্ণের বারের ওজন প্রায় সাড়ে ছয় কেজি। গতকাল শনিবার সকালে বাংলাদেশ বিমানের বিজি-১৪৮ ফ্লাইটে তল্লাশি চালিয়ে এসব সোনার বার উদ্ধার করা হয়।
কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট সার্কেল, চট্টগ্রামের শাহ আমানত ও ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িত্বরত কর্মকর্তারা যৌথভাবে এ তল্লাশি অভিযান করেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক তাসলীম আহমেদ বলেন, শনিবার সকাল ৮টা ২৮ মিনিটে বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-১৪৮ দুবাই থেকে শাহ আমানতে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে ফ্লাইটটিতে তল্লাশি করা হয়। এতে ফ্লাইটের বিজনেস ক্লাসের একটি সিটে কালো ট্যাপে মোড়ানো পরিত্যক্ত অবস্থায় সাড়ে ছয় কেজি ওজনের ৫৬টি স্বর্ণের বার পাওয়া যায়। বারগুলো উদ্ধার হলেও এর মালিককে শনাক্ত করা যায়নি। তিনি আরো বলেন, ২৪ ক্যারেটের ওই স্বর্ণের বারগুলোর ওজন ছয় কেজি ৫২৪ গ্রাম- যার বাজারমূল্য ৪ কোটি ৫৮ লাখ টাকা। মালিকবিহীন পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেলেও সোনার বার জব্দের ঘটনায় পতেঙ্গা থানায় ফৌজদারি মামলা দায়ের করা হচ্ছে। উদ্ধারের পর স্বর্ণগুলো কাস্টমসের কাছে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়