মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ : ফরহাদকে সরানো হচ্ছে, মুস্তাফিজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ

আগের সংবাদ

সব দলকেই নির্বাচনে চাই

পরের সংবাদ

ডেঙ্গু পরিস্থিতি : রোগী কমেছে বেড়েছে মৃত্যু

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা কমেছে, বেড়েছে মৃত্যু। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৪৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। আর এডিস মশাবাহিত এই জ্বরে আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। এরআগে গত মঙ্গলবার ৪৮২ জন রোগী শনাক্ত হয়, তবে কারো মৃত্যু হয়নি।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আক্রান্ত ৩৪৪ জন রোগীর মধ্যে ২৭০ জন ঢাকার এবং ৭৪ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দুই হাজার ১৫৬ জন। এর মধ্যে (ঢাকার ৫০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে) ১ হাজার ৬০১ জন এবং ঢাকার বাইরে হাসপাতালে ৫৫৫ জন ভর্তি আছেন। বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলতি বছর (১ জানুয়ারি থেকে ৫ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৮ হাজার ৬৪৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৬ হাজার ৪২৭ জন। এই জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে ৬৩ জন।
মাসভিত্তিক হিসাব অনুযায়ী, জানুয়ারিতে ১২৬ জন, ফেব্রুয়ারিতে ২০ জন, মার্চে ২০ জন, এপ্রিলে ২৩ জন, মে মাসে ১৬৩ জন এবং জুনে ৭৩৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে, আর মৃত্যু হয়েছে এক জনের। জুলাইয়ে রোগী ছিল ১ হাজার ৫৭১ জন, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে ৯ জন। আগস্টে রোগী ছিল তিন হাজার ৫২১ জন, ১১ জনের মৃত্যু হয়েছিল। সেপ্টেম্বরে রোগীর সংখ্যা ছিল ৯ হাজার ৯১১ জন, মৃত্যু হয়েছে ৩৪ জনের। অক্টোবরের ৫ দিনে ২ হাজার ৫৫৪ জন রোগী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়, মৃত্যু হয় ৮ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়