সহিংসতা প্রতিরোধে মাঠে থাকবে ১৪ দল

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকা ডুবে নিহত ২৫, নিখোঁজ অর্ধশতাধিক : করতোয়া তীরে শোকের মাতম

পরের সংবাদ

শেখ রাসেল জুনিয়র দাবা : ক্রীড়া প্রতিমন্ত্রীর পুরস্কার বিতরণ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার রাজধানীর শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে শেখ রাসেল জুনিয়র দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।
শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে ২৩-২৪ অক্টোবর স্কুলভিত্তিক দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সাইফ পাওয়ারটেক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় টুর্নামেন্টের আয়োজন করে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ। দেশের বিভিন্ন স্কুল থেকে তিন শতাধিক ছাত্র-ছাত্রী দাবা প্রতিযোগিতায় ৪টি বিভাগে অংশগ্রহণ করে।
এ প্রতিযোগিতায় কেজি থেকে পঞ্চম শ্রেণির (বালিকা) গ্রুপে ৭ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয় ওয়ারশিয়া খুশবু, দ্বিতীয় রানার্সআপ মারুফা ফেরদৌসি ও তৃতীয় রানার্সআপ হয়েছে জোয়েনা মেহেবিস।
কেজি থেকে পঞ্চম শ্রেণি (বালক) গ্রুপে মতিঝিল আইডিয়াল স্কুলের রিদওয়ান রাব্বানি ৬.৫ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন, রাজারবাগ পুলিশ লাইন্স স্কুলের রাইয়ান রশিদ মুগ্ধ ৬.৫ পয়েন্ট পেয়ে দ্বিতীয় রানার্সআপ ও রাজারবাগ পুলিশ লাইন্স স্কুলের সাফায়াত কিবরিয়া আযান ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় রানার্সআপ হয়।
অন্যদিকে ষষ্ঠ থেকে ১০ম শ্রেণির (বালিকা) গ্রুপে চ্যাম্পিয়ন হয় ইসরাত জাহান দিবা, দ্বিতীয় রানার্সআপ ওয়াদিফা আহমেদ ও তৃতীয় রানার্সআপ হয়েছে অমনিয়া বিনতে ইউসুফ লুবাবা।
ষষ্ঠ থেকে ১০ম শ্রেণি (বালক) গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে- মো. সাজিদুল হক, দ্বিতীয় রানার্সআপ স্বর্ণাভো চৌধুরী ও তৃতীয় রানার্সআপ সিএম সাকলাইন মোস্তফা সাজিদ।
বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের মহাসচিব কে এম শহিদ উল্যা। বিশেষ অতিথি ছিলেন- সৈয়দ শাহাবুদ্দিন শামীম, সাধারণ সম্পাদক বাংলাদেশ দাবা ফেডারেশন, ফরিদ উদ্দিন আহম্মদ রতন, সাংগঠনিক সচিব ও শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ।
আরো উপস্থিত ছিলেন ম্যানেজিং বোর্ড মেম্বার, দাবা ফেডারেশন, আন্তর্জাতিক অর্গানাইজার এবং এলিগ্যান্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ব্যবস্থাপনা পরিচালক মাহমুদা হক চৌধুরী মলি, প্রতিযোগিতায় চিফ আর্বিটর হিসেবে দায়িত্ব পালন করেছেন আন্তর্জাতিক আর্বিটর হারুন অর রশিদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়