হাছান মাহমুদ : সেই নৈরাজ্যের পথেই হাঁটছে বিএনপি

আগের সংবাদ

ভূরাজনীতির ফাঁদে প্রত্যাবাসন! রোহিঙ্গা সংকট নিয়ে এডিটরস গিল্ডের গোলটেবিল বৈঠক : ৫ বছরে সংকট আরো বেড়েছে

পরের সংবাদ

সহিংসতা প্রতিরোধে মাঠে থাকবে ১৪ দল

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জনগণের সম্পদ ও রাষ্ট্রীয় সম্পত্তি রক্ষায় সব ধরনের সহিংসতা প্রতিরোধে মাঠে থাকবে ১৪ দল। বিএনপির জ্বালাও-পোড়াও কঠোর হাতে দমন করার হুঁশিয়ারি উচ্চারণ করে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের প্রতিহত করার ঘোষণাও দিয়েছেন কেন্দ্রীয় ১৪ দলের নেতারা। গতকাল শুক্রবার রাজধানীর আইইডিবি ভবনে বিএনপিসহ দেশ বিরোধী অপশক্তির সন্ত্রাস, নৈরাজ্য ও ষড়যন্ত্রের প্রতিবাদে কেন্দ্রীয় ১৪ দল আয়োজিত সমাবেশ ও আলোচনা সভায় এই ঘোষণা দেন তারা।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এডভোকেট মৃণাল কান্তি দাসের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, এডভোকেট কামরুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভাণ্ডারী, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, ন্যাপের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান, জাসদের (একাংশ) যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী প্রমুখ।
১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেন, আমরা নৈরাজ্য চাই না, বিশৃঙ্খলা চাই না। কিন্তু আন্দোলনের নামে অরাজকতা ও নৈরাজ্য সৃষ্টি করা হলে আমরাও ঘরে বসে থাকব না। জনগণের সম্পদ ও রাষ্ট্রীয় সম্পত্তি রক্ষায় জনগণকে সঙ্গে নিয়েই সব ষড়যন্ত্র ও বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের প্রতিহত করা হবে। প্রতিরোধ গড়ে তোলা হবে। আমু বলেন, বিএনপির মূল লক্ষ্য নির্বাচন নয়, আন্দোলনের নামে দেশে অস্বস্তিকর পরিবেশ সৃষ্টি করে অগণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার মাধ্যমে দেশকে আবারো পাকিস্তানের ভাবধারায় ফিরিয়ে নিয়ে যাওয়াই তাদের লক্ষ্য। বিএনপি মহাসচিবের মুখে পাকিস্তানপ্রীতি তারই বহিঃপ্রকাশ। তিনি বলেন, যারা মুক্তিযুদ্ধকে ধারণ করতে পারেনি তারাই তথাকথিত রাজনৈতিক দল গঠন করে নৈরাজ্য সৃষ্টি করছে। ফাইনাল খেলার আগে মিড খেলা খেলতে খেলতেই পা ভেঙে যাবে বিএনপির। বিএনপি ভালো করেই জানে তারা নির্বাচনে কখনো জয়লাভ করতে পারবে না।
এ সময় যারা রাজপথে বিজয়ী হবে, তারাই নির্বাচনে জয়লাভ করবে মন্তব্য করেন মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া। বিজয় না আসা পর্যন্ত রাজপথ ছাড়া হবে না বলেও জানান তিনি। মায়া বলেন, বিএনপি যেন নির্বাচন বানচাল করতে ও আগুন সন্ত্রাস করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।
সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, ২০২৪ সালে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপির তত্ত্বাবধায়ক সরকার আর কখনো বাংলার মাটিতে ফিরে আসবে না। সংবিধান থেকে একচুলও বের হওয়ার সুযোগ নেই বলেও জানান তিনি।
ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, বিএনপি বলছে পাকিস্তান আমল ভালো ছিল। আর এদিকে পাকিস্তান বলছে বাংলাদেশ এখন ভালো অবস্থানে আছে। তিনি বলেন, বিএনপি সংঘাতের পথে থাকলে সমুচিত জবাব দেয়া হবে। বিএনপিকে সংঘাতের পথে না হেঁটে নির্বাচনে আসার আহ্বান জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়