গরমে পুড়ছে নগর, কখন নামবে বৃষ্টি

আগের সংবাদ

ইস্যু যাই হোক টার্গেট সংখ্যালঘু

পরের সংবাদ

গুজব রটিয়ে নড়াইলে হিন্দু বাড়িতে ‘পরিকল্পিত’ তাণ্ডব : আইডি নিজের নয়, দাবি আকাশের

প্রকাশিত: জুলাই ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শুভ সরকার, নড়াইল থেকে : ফেসবুকে একটি পোস্টকে কেন্দ্র করে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে নড়াইলে দিঘলিয়ার সাহাপাড়া গ্রামে হিন্দু বাড়িতে হামলা, ভাঙচুর ও আগুন দেয়ার ঘটনায় আটক কলেজছাত্র আকাশ সাহা ও তার বাবা অশোক সাহাকে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। জিজ্ঞাসাবাদে আকাশ সাহা পুলিশকে বলেছেন, যে ফেসবুক আইডি থেকে ধর্মকে অবমাননা করে মন্তব্য করা হয়েছে এটি তার নয়। এ ব্যাপারে তিনি কিছুই জানেন না। এদিকে, হামলার শিকার হিন্দু সম্প্রদায়ের লোকজনের দাবি, আকাশ সাহা ফেসবুকে ধর্মীয় কোনো পোস্টের নিচে এমন মন্তব্য করেননি, এটি পূর্বপরিকল্পিত। পূর্ব পরিকল্পনা অনুযায়ী হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা-ভাঙচুর চালানো হয়েছে।
লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু হেনা মিলন ভোরের কাগজকে বলেন, আমরা নিরাপত্তার জন্য আকাশ সাহা ও তার বাবাকে পুলিশ হেফাজতে রেখেছি। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত। পুলিশ সুপার প্রবীর কুমার রায় বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। ‘ধর্ম অবমাননার’ বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। দোষীদের বিরুদ্ধে আইনিব্যবস্থা নেয়া হবে।
লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর আলী জানান, তিনি ঘটনাস্থলে সরাসরি গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন। এরই মধ্যে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সরকারের পক্ষ থেকে ২৬ হাজার টাকা করে দেয়া হয়েছে। যেসব ঘরবাড়ি ভাঙচুর করা হয়েছে সেগুলো সরকারের পক্ষ থেকে মেরামত করে দেয়া হবে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা দেয়া হবে।
এলাকাবাসী ও পুলিশসূত্রে জানা যায়, ফেসবুকে একটি মন্তব্যকে ঘিরে হিন্দু সম্প্রদায়ের এক তরুণের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগের পর দিঘলিয়ার সাহাপাড়া গ্রামে উত্তেজনা ছড়িয়ে পড়ে। গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিক্ষুদ্ধ জনতা আকাশ সাহাসহ কয়েকটি হিন্দু বাড়িতে ভাঙচুর চালায়। এছাড়া সাহাপাড়ার মন্দিরের চেয়ার, সাউন্ডবক্স ভাঙচুরসহ ইট ছোড়ে বিক্ষুব্ধরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে বিপুলসংখ্যক পুলিশ ও র‌্যাব সদস্য মোতায়েন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়