প্রধানমন্ত্রী : অন্যায়ের কাছে মাথা নত করিনি করব না > শেখ হাসিনাকে ধন্যবাদ জানাল সংসদ

আগের সংবাদ

বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী : পাচারের টাকা ফেরত আনব

পরের সংবাদ

সুন্দরবনে পোনা আহরণকালে ১২ জেলে আটক

প্রকাশিত: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : নিষেধাজ্ঞার মধ্যে সুন্দরবনে অবৈধভাবে প্রবেশ করে বাগদা ও গলদার রেণু পোনা আহরণের সময় ১২ জেলেকে আটক করেছে স্মার্ট দলের বনরক্ষীরা। গত বুধবার সন্ধ্যা ৭টার দিকে পূর্ব বনবিভাগের শরণখোলা স্টেশনের আড়াইবেকীর মোড় এলাকা থেকে তাদের আটক করা হয়।
এ সময় জেলেদের কাছ থেকে ৪টি নৌকা, ৮টি রেণু পোনা ধরা নেট জাল, ৪টি সোলার প্যানেল, ৪টি ব্যাটারিসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়।
আটক জেলেরা হলেন- বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের সোনাতলা গ্রামের খালেক জমাদ্দার, মিরাজ হাওলাদার, ছগির হাওলাদার, সামাদ হাওলাদার, মালেক জমাদ্দার, জলিল হাওলাদার, ছিদ্দিকুর রহমান, রফিকুল হাওলাদার, হালিম পহলান, শরণখোলা গ্রামের নজরুল হাওলাদার, ইসমাইল হাওলাদার এবং উত্তর সাইথখালী গ্রামের হাবিব শেখ।
এদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে। পূর্ব সুন্দরবনের শরণখোলা স্টেশন কর্মকর্তা (এসও) মো. আসাদুজ্জামান জানান, মাছের প্রজনন মৌসুম শুরু হওয়ায় ১ জুন থেকে ৩১ আগস্ট পর্যন্ত সুন্দরবনে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা চলছে। কিন্তু এসব অসাধু জেলেরা সেই নিষেধা অমান্য করে গোপনে বাগদা ও গলদা রেণু পোনা আহরণের জন্য সংরক্ষিত বনে প্রবেশ করে।
গোপন সংবাদের মাধ্যমে এই তথ্য জানার পর নিয়মিত টহলরত স্মার্ট প্যাট্রলিং দলের সদস্যরা ১২ জেলেকে আটক করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়