তথ্যমন্ত্রী : টিআইয়ের রিপোর্ট রাজনৈতিক উদ্দেশ্যে

আগের সংবাদ

নীরব মহামারি অসংক্রামক রোগ

পরের সংবাদ

করোনা পরিস্থিতি : টানা ৩ দিন সাড়ে ১৫ হাজারের বেশি শনাক্ত

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টানা ৩ দিন দেশে দৈনিক করোনা ভাইরাসে শনাক্তের সংখ্যা সাড়ে ১৫ হাজারের বেশি। করোনা পরিস্থিতি নিয়ে গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৮৬৫টি পরীক্ষাগারে ৪৯ হাজার ৪২৫টি নমুনা পরীক্ষায় সংক্রমণের উপস্থিতি মিলেছে ১৫ হাজার ৮০৭টিতে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১ দশমিক ৯৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫ জনের। সুস্থ হয়েছেন ১ হাজার ৩৭ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত বুধবার ৪৯ হাজার ৭৩টি নমুনা পরীক্ষায় সংক্রমণের উপস্থিতি মিলেছে ১৫ হাজার ৫২৭টিতে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ৩১ দশমিক ৬৪ শতাংশ। মৃত্যু হয়েছিল ১৭ জনের। গত মঙ্গলবার পরীক্ষা হয়েছে ৪৯ হাজার ৪৯২টি নমুনা। রোগী শনাক্ত হয়েছে ১৬ হাজার ৩৩ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩২ দশমিক ৪০ শতাংশ। ১৮ জনের মৃত্যু হয়েছে।
সরকারি হিসাব অনুযায়ী দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ২৩ লাখ ১০ হাজার ৬৭৭টি। এর মধ্যে রোগী শনাক্ত হয় ১৭ লাখ ৪৭ হাজার ৩৩১ জন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬১ হাজার ৪৩ জন। মোট প্রাণহানির সংখ্যা ২৮ হাজার ২৮৮ জন। এর মধ্যে পুরুষ ১৮ হাজার ৮০ জন এবং নারী ১০ হাজার ২০৮ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৪ দশমিক ১৯ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৬২ শতাংশ। সুস্থতার হার ৮৯ দশমিক ৩৪ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় যে ১৫ জনের মৃত্যু হয়েছে, তাদের ৫ জন পুরুষ ও ১০ জন নারী। বয়স বিবেচনায় দশোর্ধ্ব ১ জন, বিশোর্ধ্ব ১ জন, ত্রিশোর্ধ্ব ১ জন, চল্লিশোর্ধ্ব ২ জন, পঞ্চাশোর্ধ্ব ৪ জন, ষাটোর্ধ্ব ৩ জন আর আশি ঊর্ধ্ব ১ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ৮ জন, চট্টগ্রাম বিভাগের ৩ জন, রাজশাহী বিভাগে ২ জন, বরিশাল বিভাগের ১ জন আর রংপুর বিভাগের ১ জন। ৮ জন সরকারি হাসপাতালে ও ৭ জন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়