ঢামেকে আগুন আতঙ্ক, রোগীর স্বজনদের ছুটাছুটি

আগের সংবাদ

কড়া নির্দেশনা কার্যকরে ঢিলেমি

পরের সংবাদ

রাদুকানুকে হারিয়ে তৃতীয় রাউন্ডে কোভিনিক

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ডানকা কোভিনিকের বিপক্ষে গতকাল হেরে অস্ট্রেলিয়ান ওপনের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন এমা রাদুকানু। গত বৃহস্পতিবার মার্গারেট কোর্ট এরিনাতে মনটেনেগ্রিয়ান টেনিসার ডানকা কোভিনিকের বিপক্ষে ৬-৪, ৪-৬, ৬-৩ ব্যবধানে পরাজিত হয়েছেন এমা রাদুকানু। প্রথম সেটে রাদুকানু কোভিনিকের কাছে ভালো করে শুরু করতে পারেননি। তাই ৬-৪ ব্যবধান নিয়ে প্রথম সেট শেষ করতে হয়েছে। দ্বিতীয় সেটে রাদুকানু ম্যাচে ফিরে আসেন। প্রথম সেটের জবাবে রাদুকানু ৬-৪ ব্যবধান নিয়ে দ্বিতীয় সেট নিজের পক্ষে রাখেন। পরবর্তী সময়ে ম্যাচ নির্ধারণী সেটে ৯৮তম র‌্যাঙ্কিংয়ে থাকা কোভিনিকের কাছে রাদুকানু ৬-৩ ব্যবধানে পরাজয়বরণ করেন।
অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে কোভিনিক কোরিয়ান টেনিসার জাং-সু-জিওংকে ৬-৩, ২-৬ এবং ৬-৪ ব্যবধানে হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছিল। গতকাল উদীয়মান ব্রিটিশ টেনিসার রাদুকানুকে হারিয়ে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন তিনি। তৃতীয় রাউন্ডে আগামী শনিবার রোমানিয়ার টেনিসার সাইমন হ্যালেপের সঙ্গে মাঠে নামবেন ডানকা কোভিনিক। র‌্যাঙ্কিংয়ের ৯৮তম থাকা কোভিনিকের নিকট রাদুকানুর পরাজয় প্রায় অনাকাক্সিক্ষত। বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ে রাদুকানু এখনো পর্যন্ত অবস্থান করছে ১৮তম স্থানে। এর আগে প্রথম রাউন্ডের খেলায় আমেরিকান টেনিসার স্লোয়েন স্টিফেনসের বিপক্ষে ৬-০, ২-৬ ও ৫-১ পয়েন্টের ব্যবধানে জয় নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সূচনা করেছিলেন এই ব্রিটিশ টেনিসার। এই আসরে প্রথমবারের মতো এমা রাদুকানু অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিয়েছেন। এই টেনিস তারকা এমা রাদুকানু ১৮ বছর বয়সে জয় করেছেন ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্লাম। ২০০৪ সালে মারিয়া শারাপোভার পর এমা রাদুকানু সর্বকনিষ্ঠ নারী টেনিস তারকা হিসেবে গ্র্যান্ডস্লাম চ্যাম্পিয়ন হয়েছিলেন। তিনি ২০২০ সালের ডিসেম্বরে এলটিএ ব্রিটিশ ট্যুর মাস্টার্স শিরোপা জিতেছেন। দিনের অন্যান্য ম্যাচগুলোর মধ্যে নিক কিরজিওসকে হারিয়ে দানিয়েল মেদভেদেভ এবং এন্ডি মারেকে পরাজিত করে টারাও দানিয়েল অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন। অস্ট্রেলিয়ান ওপেনের নারী এককে র‌্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান টেনিসার নাওমি ওসাকা প্রথম রাউন্ডে ওসোরিও সেরেনাকে ও দ্বিতীয় রাউন্ডে ম্যাডিসন ব্রেঙ্গলকে পরাজিত করে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন। আগামীকাল দুপুর ২টায় আমান্ডা এনিসিনোভার বিপক্ষে পরবর্তী রাউন্ড নিশ্চিতের লক্ষ্যে মাঠে নামবেন নাওমি ওসাকা। অন্যদিকে পুরুষ এককে টেনিস রেকর্ডে ২১তম গ্র্যান্ডস্ল্যামের খোঁজে নামা রাফায়েল নাদালও অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন। চলমান গ্র্যান্ডস্লামে বিশ্ব রেকর্ডের পথে যাত্রায় দ্বিতীয় রাউন্ডের ম্যাচেও প্রতিপক্ষকে দাঁড়াতেই দেননি এই স্প্যানিশ তারকা। গেল মৌসুমটা পায়ের চোটের কারণে পুরো খেলতেই পারেননি তিনি। তবে চলতি মৌসুমের শুরুতেই দারুণ দাপুটে প্রত্যাবর্তন ঘটেছে তার।
টানা দুই ম্যাচে প্রতিপক্ষকে গুঁড়িয়ে দিয়ে এবং দুই চিরপ্রতিদ্ব›দ্বী জোকোভিচ ও রজার ফেদারের অনুপস্থিতিতে রীতিমতো স্বপ্নপূরণের আরো একধাপ এগিয়ে গিয়েছেন রাফায়েল নাদাল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়