সেশনজট নিরসনে গ্রীষ্মকালীন ছুটি কমাল ঢাবি

আগের সংবাদ

কী নির্দেশনা পেলেন ডিসিরা : জনগণের সেবক হতে হবে > খাদ্য নিরাপত্তা-বাজার স্থিতিশীল রাখা > সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ প্রতিরোধ

পরের সংবাদ

ঢামেকে আগুন আতঙ্ক, রোগীর স্বজনদের ছুটাছুটি

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আগুন আতঙ্কে রোগী ও স্বজনদের ছুটাছুটির ঘটনা ঘটেছে। গতকাল বুধবার সন্ধ্যা ৬টার দিকে হাসপাতালটির নতুন ভবনের দশম তলায় ১০৯ নম্বর কেবিনে এ ঘটনা ঘটে। সংশ্লিষ্টরা বলছেন, একটি টিউব লাইটে শর্ট সার্কিটের পর সেখান থেকে ধোঁয়া বের হতে থাকলে হাসপাতালে আগুন লাগার খবর ছড়িয়ে পড়ে। পরে হাসপাতালের ইলেকট্রিশিয়ানরা গিয়ে লাইটটি ঠিক করেন। এদিকে ঢামেকে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ফিরে আসে।
জানা গেছে, ১০৯ নম্বর কেবিনে টিউব লাইটের স্ট্যাটার গরম হয়ে ধোঁয়া বের হয়। এই আতঙ্কে ৮ তলা থেকে রোগীরা হইচই করতে থাকে। এতে হাসপাতালের সব ওয়ার্ডের স্বজনরা রোগীসহ বাইরে বের হওয়ার চেষ্টা করে। ১০৯ নম্বর কেবিনে ভর্তি রোগী ইরা বেগমের স্বামী আব্দুল খালেক জানান, সন্ধ্যার দিকে কেবিনের ভিতরে টিউব লাইটের স্ট্যাটারে স্পার্ক করে। তা থেকে ধোঁয়া বের হতে দেখে কর্তৃপক্ষকে খবর দেন। পরে হাসপাতালের ইলেকট্রিশিয়ানরা সেটা ঠিক করেন।
ফায়ার সার্ভিসের ঢাকা সদর জোন-১ এর উপসহকারী পরিচালক বজলুর রশীদ জানান, সন্ধ্যা ৬টার দিকে খবর পান ঢাকা মেডিকেলে আগুন লেগেছে। এই সংবাদের ভিত্তিতে ৪টি ইউনিটসহ হাসপাতালে যান। তবে সেখানে গিয়ে কোনো আগুন দেখতে পাননি। তিনি আরো জানান, হাসপাতালের নতুন ভবনের একটি কেবিনে শর্ট সার্কিট থেকে টিউব লাইটে স্পার্ক করেছিল। এতে কিছুটা ধোঁয়া বের হয়। এতে রোগী ও স্বজনরা আতঙ্কিত হয়ে হুড়োহুড়ি করতে থাকেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়