দেয়াল চাপায় শিশুর মৃত্যু : কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিস

আগের সংবাদ

বিজয়ী বিদ্রোহীদের ভাগ্যে কী আছে : সিদ্ধান্ত অমান্যকারীরা সাময়িক বহিষ্কার > ১৯ নভেম্বর আ.লীগের সভায় আসতে পারে নতুন সিদ্ধান্ত

পরের সংবাদ

মোহামেডানকে হারের স্বাদ দিল মেরিনার্স

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রিমিয়ার হকি লিগে গতকাল শিরোপাপ্রত্যাশী মোহামেডানকে ৫-২ গোলে হারিয়েছে মেরিনার্স ইয়ং ক্লাব। এবার মোহামেডান এবং মেরিনার্স মাঠে নামার আগে মাঠের বাইরে নানা দ্ব›েদ্ব জড়িয়েছিল। গতকাল মর্যাদার লড়াইয়ে সাদা-কালোদের হারিয়ে ঘরোয়া হকিতে নিজেদের আধিপত্য বিস্তার করেছে দলটি। এ মৌসুমে হকি লিগের দলবদলের সারওয়ার মুর্শেদ শাওনকে নিয়ে দুই ক্লাবের মধ্যে থানা, পুলিশ, আদালত হয়েছে অনেক। শেষ পর্যন্ত শাওনকে পায়নি মেরিনার্স। মোহামেডান মাঠের বাইরের লড়াইয়ে জয়ী হলেও মাঠের লড়াইয়ে মেরিনার্স গতকাল জিতে খানিকটা জবাবও দিল। এ মৌসুমে মোহামেডান ও মেরিনার্সের মধ্যে প্রথম দেখা হওয়ার কথা ছিল ক্লাব কাপের সেমিফাইনালে। অধিনায়ক জিমির নিষেধাজ্ঞার জন্য খেলেনি মোহামেডান। ওয়াকওভার পেয়ে সরাসরি ফাইনাল খেলে মেরিনার্স।
গতকাল ছুটির দিনে প্রিমিয়ার হকি লিগে মেরিনার্স ও মোহামেডানের মধ্যকার ম্যাচটি নিয়ে দর্শকদের মধ্যে বাড়তি উত্তেজনা বিরাজ করে। ছুটির দিনে দুদলেরই সমর্থক এসেছিলেন গ্যালারিতে। অনেক দিন পর হকি স্টেডিয়াম যেন জেগে উঠেছিল। সমর্থকদের বাদ্যযন্ত্র ও স্লোগানে বেশ উপভোগ্যই হয়ে উঠেছিল ম্যাচটি। গতকাল ম্যাচ শুরুর আগে দুদলের মধ্যে টেন্টে বসা নিয়ে বাকবিতণ্ডাও হয়েছে প্রচুর। এজন্য খেলা শুরু হয়েছে আধা ঘণ্টা পর। খেলার মধ্যে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে প্রতিবাদ করেছে দুদলই। দুদলের অধিনায়ক চয়ন ও জিমি একবার ঝগড়ায় জড়ালেও খুব অপ্রীতিকর কিছু হয়নি এই ম্যাচে। অনেক জল ঘোলার পর মাঠে গড়ায় ম্যাচ। মাঠের লড়াইয়ে দাপট দেখিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে মেরিনার্স ইয়ং ক্লাবের খেরোয়াড়রা।
মওলানা ভাসানী স্টেডিয়ামে গতকাল ম্যাচের শুরু থেকে মোহামেডানের ওপর প্রাধান্য বিস্তার করে খেলতে থাকে মেরিনার্স। ১৭ মিনিটের মধ্যে সাদা-কালোদের জালে তিনবার বল পাঠিয়ে ৩ গোলের লিড নেয় মেরিনার্স। ৮ মিনিটে মিলনের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় মামুনুর রশীদের দল। ছয় মিনিট পর ভারতীয় খেলোয়াড় পারদীপ মোরের গোলে ব্যবধান দাঁড়ায় ২-০। ১৭ মিনিটে তাহসিন আলী স্কোরলাইন ৩-০ করেন। পেনাল্টি কর্নার থেকে আশরাফুল গোল করে (৩-১) মোহামেডানকে ম্যাচে ফেরান।
৪৩ মিনিটে সাদা-কালো দলের ভারতীয় খেলোয়াড় সুনীল আরেকটি গোল করলে (৩-২) ম্যাচে কিছুক্ষণের জন্য প্রতিদ্ব›িদ্বতা ফিরে এলেও পরের মিনিটেই মেরিনার্স অভিষেকের গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় (৪-২)। ৫০ মিনিটে ফজলে হোসেন রাব্বি গোল করলে ৫-২ গোলে এগিয়ে যায় মেরিনার্স ইয়ং ক্লাব। শেষ পর্যন্ত মোহামেডানের বিপক্ষে বড় ব্যবধানে জয়ের রেকর্ডও গড়ে মাঠ ছাড়ে মামুনুর রশীদের দল। দুই ক্লাবের মধ্যে দ্ব›দ্ব এতটাই প্রকট হয় যে, মাঠের লড়াই ঠিকঠাকমতো হবে কিনা তা নিয়েও ছিল শঙ্কা। শেষটা ভালোয় ভালোয় শেষ হওয়ায় দুই ক্লাবের সমর্থকরা স্বস্তির নিঃশ্বাস ফেলেছে।
গতকাল সাদা-কালোরা মেরিনার ইয়ংসের চেয়ে অপেক্ষাকৃত আক্রমণাত্মক খেলেও গোল বের করতে না পারার খেসারত দিয়ে লিগে প্রথম হারের তেতো স্বাদ নিয়ে ঘরে ফিরেছে। এ হারটা তাদের শিরোপা ধরে রাখার মিশনে বড় এক ধাক্কা।
টানা ১০ ম্যাচ জিতে মেরিনার এখন আবাহনীর অপেক্ষায়। ওই ম্যাচ জিতলে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই তারা শুরু করতে পারবে সুপারফাইভ। মোহামেডানের বাকি আরো দুই ম্যাচ। এর মধ্যে আবাহনীর বিপক্ষে ম্যাচও আছে। দুদলের বিদেশি খেলোয়াড় তুলনা করলে মেরিনার্সের সংগ্রহ ভালো। মাঠে তাদের গতি সময় খেলা ক্লাব কাপ চ্যাম্পিয়নদের বারবার প্রতি আক্রমণের সুযোগ করে দিয়েছে। আর যে সুযোগগুলো পেয়েছে মামুনুর রশিদের দল তার সবকটি কাজে লাগিয়ে জয় নিয়ে মাঠ ছেড়েছে।

সেদিক দিয়ে মোহামেডানকে দুর্ভাগাই বলা যায়। ফরোয়ার্ডরা তিন-চারটি সহজ সুযোগ নষ্ট করেছেন। অনেক পেনাল্টি কর্নার পেয়েও একটির বেশি গোল আদায় করতে পারেননি তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়