দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ : চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ

আগের সংবাদ

ঢিমেতালের ফাঁদে সোনালি ব্যাগ : সিলিং মেশিনে আটকে আছে উৎপাদন, বাড়ানো হয়েছে প্রকল্পের মেয়াদ

পরের সংবাদ

করোনা পরিস্থিতি : ১ জনের মৃত্যু আক্রান্ত ২৩৭

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মরণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে একজনের মৃত্যু হয়েছে। তিনি একজন পুরুষ এবং সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ৯০৭ জনে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন ২৩৭ জন রোগী শনাক্ত হয়। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৭১ হাজার ৯০৬। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ২১ শতাংশ। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৩৬টি ল্যাবরেটরিতে ১৯ হাজার ৫৯৬টি নমুনা সংগ্রহ ও ১৯ হাজার ৫৪৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তে ১ কোটি ৫ লাখ ৪৫ হাজার ৪৭৩টি নমুনা পরীক্ষা করা হলো। দেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর থেকে গতকাল পর্যন্ত মোট নমুনা পরীক্ষার তুলনায় শনাক্ত রোগীর হার ১৪ দশমিক ৯১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩১ জন। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৩৫ হাজার ৮৯২।
বিভাগওয়ারি পরিসংখ্যানে এ পর্যন্ত ঢাকা বিভাগে সর্বোচ্চ ১২ হাজার ১৭১ জন এবং সবচেয়ে কম মৃত্যু হয়েছে ময়মনসিংহ বিভাগে ৮৪৪ জন। এ ছাড়া চট্টগ্রামে ৫ হাজার ৬৬৬ জন, রাজশাহীতে ২ হাজার ৪৬ জন, খুলনায় ৩ হাজার ৬০২ জন, বরিশালে ৯৪৬ জন, সিলেটে ১ হাজার ২৬৭ জন এবং রংপুর বিভাগে ১ হাজার ৩৬৫ জনের মৃত্যু হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়