চকবাজারে প্লাস্টিক গোডাউনে আগুন

আগের সংবাদ

তথ্যপ্রযুক্তি সম্মেলনে রাষ্ট্রপতি : বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তর ফ্রিল্যান্সার দেশ

পরের সংবাদ

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ : চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : জনগণের কাছে জবাবদিহি করতে হয় না বলেই ভোটারবিহীন সরকার জনমতকে উপেক্ষা করে ডিজেল, কেরোসিন ও এলপি গ্যাসের মূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি করেছে বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। গতকাল বুধবার বিকালে নগরীর কাজীর দেউরির নাছিমন ভবনের দলীয় কার্যালয় মাঠে তেল-গ্যাস ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে এ অভিযোগ করেন তিনি।
ডা. শাহাদাত হোসেন বলেন, বিশ্ববাজারে যখন জ্বালানি তেলের দাম কম ছিল, বাংলাদেশে তখনো দাম বেশি ছিল। এ সময় বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনে (বিপিসি) ৪৩ হাজার কোটি টাকা মজুদ ছিল। যদি আজকে তারা তেলের দাম না বাড়িয়ে ভর্তুকি দিত, তাহলে আরো ২০ বছর ডিজেল-কেরোসিনের দাম বাড়াতে হতো না। তাহলে প্রশ্ন আসে ৪৩ হাজার কোটি টাকা গেল কই? এ টাকা বিপিসির কাছে নেই। তারা জনগণের ট্যাক্সের টাকা খেয়ে ফেলেছে। বাংলাদেশ থেকে ১১ হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়ে গেছে। গত বছর ছিল ৯ হাজার কোটি আর এ বছর আরো ২ হাজার কোটি টাকা পাচার হয়েছে। আমরা বিপিসির এ ৪৩ হাজার কোটি টাকার হিসাব চাই। তিনি অবিলম্বে কেরোসিন, ডিজেল ও এলপি গ্যাসের অস্বাভাবিক হারে মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান।
চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, করোনাকালে কয়েক কোটি মানুষ কর্মহীন হয়ে মানবেতর জীবনযাপন করছে। এমন বাস্তবতায় তেলের দাম বাড়ানো একেবারেই অগ্রহণযোগ্য সিদ্ধান্ত। পার্শ্ববর্তী দেশ ভারতও এই মুহূর্তে ডিজেল ও কেরোসিনের দাম কমিয়ে দিয়েছে। তাই জীবনযাত্রার ব্যয় স্বাভাবিক করতে জ্বালানি তেল ও গণপরিবহনের ভাড়া কমানো অত্যন্ত জরুরি। বাজারে মুনাফা শিকারিদের অপতৎপরতা অব্যাহত থাকলে সামনের পরিস্থিতি আরো দুর্বিষহ হবে।
সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মিয়া ভোলা, এডভোকেট আবদুস সাত্তার, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, সদস্য মো. কামরুল ইসলাম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়