ভ্রমণ ভিসায় ৫০০ জনকে দুবাই পাচার, গ্রেপ্তার ৮

আগের সংবাদ

কপ-২৬ : জলবায়ু বিপর্যয় রোধ > গরিব দেশগুলোকে ২৯ কোটি পাউন্ড দেবে ব্রিটেন

পরের সংবাদ

ডেঙ্গু পরিস্থিতি : হাসপাতালে ভর্তি ৬ দিনে ১ হাজার মৃত্যু চার

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি নভেম্বর মাসের ৬ দিনেই ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা প্রায় হাজারের কাছাকাছি পৌঁছেছে। গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ্ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, নভেম্বরের ৭ তারিখ সকাল ৮টা পর্যন্ত ৯৯০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়। এই সময়ে মৃত্যু হয় ৪ জনের।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টার ব্যবধানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা কিছুটা কমেছে। এই সময় রোগীর সংখ্যা ছিল ১২৭ জন। আক্রান্তদের মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ৯৫ জন। ঢাকার বাইরে এ সংখ্যা ৩২ জন।
এর আগে শনিবার ১৩৮, শুক্রবার ১০৩, বৃহস্পতিবার ১৫৭, বুধবার ১৭৭, মঙ্গলবার ১৪২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়।
গত ২৪ ঘণ্টায় বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬৯২ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৫৫২ জন। অন্যান্য বিভাগে ভর্তি রোগীর সংখ্যা ১৪০ জন।
চলতি বছরের ৭ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৪ হাজার ৬৪৫ জন। মৃত্যু হয়েছে ৯৫ জনের। হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে ২৩ হাজার ৮৫৮ জন। মাসভিত্তিক হিসাব অনুযায়ী, চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন। জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয় আর মারা যায় ১২ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন হাসপাতালে ভর্তি হয়। আর মৃত্যু হয়েছে ৩৪ জনের। সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়, আর ২৩ জনের মৃত্যু হয়েছে। অক্টোবর মাসে ৫ হাজার ৪৫৮ জন। মৃত্যু হয়েছে ২২ জনের। নভেম্বরের ৭ তারিখ সকাল ৮টা পর্যন্ত ৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়। আর মৃত্যু হয় ৪ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়